Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় ছাত্রদল-পুলিশ সংঘর্ষের ঘটনায় ৬৭৫ জনকে আসামি করে মামলা

আটক ৩২ জনই তরুণ ও কিশোর

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২০, ২:৩৫ পিএম

বগুড়ায় ছাত্রদল কর্মিদের সাথে পুলিশের কথিত সংঘর্ষের ঘটনায় ৬শ’৭৫ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ। এই ঘটনায় পুলিশ আটক করেছে ৩২ জনকে। আটককৃতদের সবাই তরুণ ও কিশোর বয়সী বলে জানিয়েছে তাদের অভিভাবকরা ।

বৃহষ্পতিবার দুপুরে পাওয়া খবরে জানা যায় , ১ জানুয়ারি দুপুরে জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে শহীদ খোকন পার্কে জড়ো হওয়া একদল ছাত্রদল কর্মি শহীদ মিনারের ওপরে জুতা সেন্ডেল পায়ে উঠে দাঁড়ালে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করলে ৪ / ৫ জন পুলিশ সহ ২০ ছাত্রদল কর্মি আহত হয়। ঘটনার সময় ছাত্রদল কর্মিদের ধাক্কা ধাক্কি ও দৌড়াদৌড়িতে কয়েকজন পুলিশ আহত হলে পুলিশ ওই ঘটনাকে সংঘর্ষ ও পুলিশের ওপর হামলা হিসেবে চিহ্ণিত করে ।
ওই ঘটনাকে সরকারি কাজে বাধাদান এবং পুলিশের ওপর হামলা হিসেবে উল্লেখ করে ৭৫ জনকে এজাহার নামীয় এবং আরও অজ্ঞাতনামা ৫০০ জনকে আসামী করে বগুড়া সদর থানায় মামলা করেছে পুলিশ। বগুড়া সদর থানার এসআই জেলালুর রহমান হয়েছেন মামলার বাদি। মামলায় ১ নম্বর আসামী করা হয় কিছুদিন আগে জামায়াত থেকে বিএনপিতে যোগদানকারী মাজেদুর রহমান জুয়েলকে। জুয়েল বর্তমানে নব গঠিত জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক নিযুক্ত হয়েছেন। তিনি ইসলামী হাসপাতাল বগুড়া শাখার পরিচালনা বোর্ডের চেয়ার ম্যান। ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসুচি সফল করতে বিপুল সংখ্যক কিশোর বয়সী শিবির কর্মিকে কাজে লাগিয়েছেন জুয়েল, এমন ধারণার ভিত্তিতেই তাকে মামলার আসামী করা হয়েছে বলে জানিয়েছে পুলিশের একটি সুত্র ।
মামলার অপরাপর আসামীদের মধ্যে বগুড়া জেলা যুবদলের সবাপতি খাদেমুল ইসলাম , জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান, সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী রিগ্যানের নাম থাকলেও বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও সদরের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ সহ সিনিয়র নেতাদের নাম নেই বলে জানা গেছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ