Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আবাহনীর মিজান নিষিদ্ধ

প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া হকির মর্যাদাপূর্ণ আসর গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার লিগে আম্পায়ার লাঞ্ছিত হওয়ার ঘটনা যেন রীতিতে পরিণত হয়েছে। লিগের প্রথম পর্ব থেকে সুপার সিক্স পর্ব পর্যন্ত স্থানীয় ও বিদেশি আম্পায়ারদের নিয়মিতই লাঞ্ছিত করেছেন খেলোয়াড় ও কর্মকর্তারা। এ ধারাবাহিকতায় গত শনিবার ঊষার বিপক্ষে ম্যাচের সময় আবাহনীর খেলোয়াড় মিজানুর রহমান ওমানী আম্পায়ার ইব্রাহিমকে লাথি মারেন। যার ফলে গতকাল লিগ কমিটির এক সভায় মিজানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। ডিসিপ্লিনারি কমিটির রিপোর্ট অনুযায়ী লিগ কমিটি সুপার সিক্স পর্বে বাকি খেলা থেকে বহিষ্কার করে মিজানকে। বিষয়টি কাল নিশ্চিত করেছেন লিগ কমিটির সম্পাদক কাজী মইনুজ্জামান পিলা। তিনি বলেন, ‘আম্পায়ারকে শারীরিকভাবে লাঞ্ছিত করায় লিগ থেকে বহিষ্কার করা হয়েছে আবাহনীর মিজানকে। এছাড়া আবাহনী ও উষার কর্মকর্তাদের সংযম আচরণ করতে বলা হয়ছে। কারণ মাত্র কয়েক সপ্তাহ খেলা বাকি রয়েছে। অন্যদিকে, সকল ম্যাচে আম্পায়ারদের সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।’
এবার সব দলের অংশগ্রহণে দীর্ঘদিন পর হলেও প্রিমিয়ার হকি লিগে গোলযোগ কম হয়নি। তবে কখনো আম্পায়ারকে শারীরিকভাবে আঘাতের ঘটনা ঘটেনি। কিন্তু শনিবার সুপার সিক্সে আবাহনী ও ঊষার ম্যাচ শেষের মাত্র ৪ সেকেন্ড আগে আম্পায়ারের একটি সিদ্ধান্তকে কেন্দ্র করে উত্তেজিত হয়ে উঠেন আবাহনীর খেলোয়াড়রা। যার জের ধরে মিজানুর রহমান একপর্যায়ে উত্তেজিত হয়ে ওমানী আম্পায়ার ইব্রাহিককে লাথি মারেন। এতে আম্পায়ার মিজানুরকে লাল কার্ড দেখালে আরো উত্তেজিত হয়ে উঠেন টেন্টে থাকা আবাহনীর কর্মকর্তারা। খেলাও বন্ধ থাকে ৪০ মিনিট। পরে কোচ মাহবুব হারুনের সমঝোতায় শেষ চার সেকেন্ডের খেলা মাঠে গড়ায়। এর আগে শৃঙ্খলা ভঙ্গের জন্য মোহামেডানের আসাদুজ্জামান চন্দন দু’ম্যাচ এবং ওয়ারীর কর্মকর্তার জাকিউর রহমান জাকি এক ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবাহনীর মিজান নিষিদ্ধ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ