Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় নির্মাণাধীন ভবনের ছাদ ধসে নিহত ১, আহত ১৫

জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের পরিবারকে নগদ ২০ হাজার টাকা দেওয়ার ঘোষণা

ভ্রাম্যমাণ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৯, ৭:৪৫ পিএম | আপডেট : ৮:৩৬ পিএম, ২৭ ডিসেম্বর, ২০১৯

কুমিল্লার কান্দিরপাড়ে নির্মাণাধীন বহুতল রূপায়ণ দেলোয়ার টাওয়ারের তিনতলা ছাদের একাংশ ধসে পড়েছে। এতে একজন নিহত ও ১৫ জন আহত হয়েছে। ধ্বংসস্তুপের নিচে আরও অনেকে আটকা পড়ে থাকতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। আজ শুক্রবার সন্ধ্যা সোয়া ৫ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস, পুলিশ ও সাধারণ লোকজন উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন। নিহত শ্রমিকের নাম রেজা আহমেদ (৩০)। তাঁর বাড়ি রংপুরে। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর তাঁর মৃত্যু হয়। উদ্ধার হওয়া আহত ১৫ জনকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।
স্থানীয় একাধিক সুত্রে জানা যায়, কুমিল্লা মহানগরীর কেন্দ্রস্থল কান্দিরপাড় এলাকায় সাবেক দিপীকা সিনেমা হলটি ভেঙ্গে রূপায়ন হাউজিং কোম্পানী রূপায়ন-দেলোয়ার টাওয়ার নির্মান করছিল। শুক্রবার ৩ তলার ছাদ ঢালাই চলছিল। সন্ধ্যা আনুমানিক সাড়ে ৫ টায় ঢালাইয়ের কাজের শেষ পর্যায়ে হঠাৎ বিকট শব্দে এটি ধসে পড়ে। এতে প্রায় অর্ধশতাধিক শ্রমিক নীচে আটকে পড়ে। এসময় পথচারীরা প্রথমে এগিয়ে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আহত অবস্থায় ১৫ জনকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালেসহ বিভিন্ন হাসপাতালে নিয়ে যায়। সেখানে রেজা নামের এক শ্রমিকের মৃত্যু হয়। ঘটনার পর শত শত মানুষ দুর্ঘনাস্থলে ভীড় করায় অইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পরিস্থিতি সামাল দিতে বেগ পেতে হয়। খবর পেয়ে জেলা ও পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন। রাতে কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর উপস্থিত সাংবাদিকদের জানান, দুর্ঘটনায় ১ জন নিহত ও ৯ জন আহত হয়েছেন। নিহতের পরিবারকে নগদ ২০ হাজার টাকা দেওয়ার কথাও তিনি জানান। ওই ভবনের শ্রমিক চাঁপাইনবাবগঞ্জের শীবগঞ্জ উপজেলার মন্ডলতলা গ্রামের নাহিদুল ইসলাম ও আরিফুল ইসলাম বলেন, সকাল থেকে প্রায় অর্ধশতাধিক শ্রমিক তৃতীয় তলার ছাদ ঢালাই কাজ করছিলেন। হঠাৎ করে বিকট শব্দে ছাদ ধসে পড়ে। ছাদের নিচে কোনো পিলার ছিল না।
কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার মো. তানভীর সালেহীন বলেন, অন্তত ১৫ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। দুর্ঘটনার পর কান্দিরপাড় থেকে পুলিশ লাইন সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ