Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে কয়েক ঘণ্টায় রেলের টিকিট শেষ

প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম স্টেশনে মাত্র কয়েক ঘণ্টায় শেষ হয়ে গেছে ঈদের অগ্রিম টিকিট। গতকাল (রোববার) অগ্রিম টিকিট বিক্রির শেষ দিনে চাহিদা বেড়েছে যাত্রীদের। আগামী ৫ জুলাইয়ের টিকিট বিক্রি হয় গতকাল। টিকিট নিতে শনিবার রাত থেকেই স্টেশনে এসে লাইনে দাঁড়িয়েছেন যাত্রীরা।
রেল কর্মকর্তারা বলছেন, আগামী মঙ্গলবার (৫ জুলাই) ঈদের ছুটি শুরু হবে। তাই যাত্রীদের চাহিদা বেড়েছে। বিষয়টি মাথায় রেখে স্পেশাল ট্রেন ও অতিরিক্ত বগি যুক্ত করা হয়েছে। রেলওয়ে পূর্বাঞ্চলের পরিবহন বিভাগ সূত্রে জানা গেছে, ৬ হাজার ৮৩১টি আসন বরাদ্দ রাখা হয়েছে। অতিরিক্ত বগি সংযুক্ত করার ফলে চাপ থাকলেও যাত্রীরা টিকেট পেয়েছেন বলে দাবি করেছেন রেল কর্মকর্তারা।
রেলস্টেশন ম্যানেজার মো. আবুল কালাম আজাদ বলেন, যথানিয়মে সকাল ৮টা থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি কার্যক্রম শুরু হয়। আড়াই ঘণ্টার মধ্যে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের টিকেট শেষ হয়ে যায়। এছাড়া প্রথম তিন ঘণ্টায় অন্যান্য ট্রেনের ৫০ শতাংশ টিকেট বিক্রি হয়েছে। বাকি টিকিট অল্প সময়ের মধ্যে বিক্রি হয়ে যায়। অগ্রিম টিকেট বিক্রির শেষ দিনে চাহিদা বেড়েছে জানিয়ে তিনি বলেন, প্রথম দিকে খুব বেশি চাহিদা ছিল না। শনিবার থেকে চাহিদা বাড়তে থাকে। শেষ দিনে সবচেয়ে বেশি চাহিদা রয়েছে। তবে এবার অতিরিক্ত বগি ও নতুন একটি ট্রেন সার্ভিস চালু হওয়াতে টিকেট সংকট নেই বলে জানান স্টেশন ম্যানেজার। চট্টগ্রাম থেকে প্রতিদিন ৯টি আন্তঃনগর ট্রেন চলাচল করে। পরিবহন বিভাগ সূত্রে জানা গেছে, ঢাকাগামী সুবর্ণ এক্সপ্রেস প্রতিদিন সকাল ৭টা, ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস সকাল ৭টা ২০ মিনিট, সিলেটগামী পাহাড়িকা পৌনে ৯টা, মহানগর এক্সপ্রেস বেলা সাড়ে ১২টা, মহানগর গোধূলী বিকেল ৩টা, সোনার বাংলা এক্সপ্রেস বিকেল ৫টা, চাঁদপুরগামী মেঘনা এক্সপ্রেস বিকেল সোয়া ৫টা, উদয়ন রাত পৌনে ১০টা ও তূর্ণানীশিতা রাত ১১টায় চট্টগ্রাম স্টেশন ছেড়ে যাবে। এছাড়া সাগরিকা সকাল সাড়ে ৭টা, চট্টলা এক্সপ্রেস সকাল সোয়া ৮টায় এবং কর্ণফুলী সকাল ১০টায় চট্টগ্রাম ছেড়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে কয়েক ঘণ্টায় রেলের টিকিট শেষ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ