Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পোরশা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী এক রাখাল বালক আহত

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ৫:৩৫ পিএম

নওগাঁর পোরশা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর গুলিতে ইব্রাহীম (২৬) নামে এক রাখাল বালক গুরুতর আহত হয়েছে। বুধবার সকালে বর্ডার গার্ড বাংলাদেশ (১৬-বিজিবি) টহলরত সদস্যরা আহত ইব্রাহীমকে উদ্ধার করে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ইব্রাহীম জেলার সাপাহার উপজেলার রোদ গ্রামের মৃত সোয়েদ মন্ডলের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত মঙ্গলবার রাতে (২৪ ডিসেম্বর) ইব্রাহীম তার এলাকার কয়েকজন ব্যক্তির সাথে ভারতে গরু নিতে যায়। রাখাল হিসেবে তিনি গরু আনা নেয়ার কাজ করতেন। ভারতীয় সীমান্তের অভ্যন্তরে ২৩০/৩৭/৮(আর)নং পিলারের নিকট বুধবার ভোরে তারা বাংলাদেশে ফিরছিলেন। এসময় তার সাথে থাকা অন্যরা আগেই বাংলাদেশে প্রবেশ তবে। তবে ভারতীয় সীমান্তের অভ্যন্তরে ২৩০/৩৭/৮(আর)নং পিলারের নিকটে ভারতের জতজগনপুর ক্যাম্পের ৬০বিএসএফ সদস্যরা বিষয়টি বুঝতে পেরে তাদের ধাওয়া করে। এসময় বিএসফের সদস্যরা ইব্রাহিমকে লক্ষ্য করে গুলি করলে তার ডান পায়ে লাগে। গুলিতে আহত হয়ে বাংলাদেশে প্রবেশ করে। পরে বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ বিষয়ে পোরশা ১৬-বিজিবি নিতপুর ক্যাম্প কমান্ডার আনিসুর রহমান বলেন, আহত ইব্রাহীমকে উদ্ধার করে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এটি একটি অনাকাংখিত ঘটনা। এ ব্যাপারে বিএসএফকে পতাকা বৈঠকের জন্য চিঠি দেয়ার প্রক্রিয়া চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ