Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

আবারো ট্রেনে দুর্বৃত্তদের পাথর নিক্ষেপ

এক যাত্রী আহত আতঙ্কে যাত্রীসাধারণ

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ট্রেনে দুর্বৃত্তদের পাথর নিক্ষেপ ঘটনা দিন দিন বেড়েই চলেছে। নিক্ষেপ করা পাথরের আঘাতে নিহত ও আহত হয়েছে অনেকে। এসব ঘটনায় পাথর নিক্ষেপ করা দুর্বৃত্তদের শনাক্ত করা বা তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা ভাটা পরায় দিন দিন ট্রেনে পাথর নিক্ষেপ ঘটনা বাড়ছে। রেল পুলিশের পক্ষ থেকে সচেতনামূলক লিফলেট বিতরণ, মাইকে প্রচার করার মত কোন কাজে আসছে না। ফলে রেলপথে নিরাপদে যেতে পারছে না যাত্রী সাধারণ।

গত রোববার বিকেলে সান্তাহার ঢাকা রেলপথে আন্তঃনগর পঞ্চগড় ও রুপসা ট্রেনে দুর্বৃত্তদের নিক্ষেপ করা পাথরের আঘাতে মো. জহুরুল ইসলাম (৩২) নামে এক ট্রেনযাত্রী গুরুতর আহত হয়। সে দিনাজপুর সদর উপজেলার বড়দন্দর নতুন পাড়ার মৃত নুরুল আলীর ছেলে বলে জানা গেছে। এ ছাড়াও একই দিন রুপসা ট্রেনেও দুর্বৃত্তরা পাথর নিক্ষেপ করেছে। এ দুটি ঘটনায় সান্তাহার রেলওয়ে থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়। এদিকে গতকালও পঞ্চগড় এক্সপ্রেসে পাথর নিক্ষেপের ঘটনা ঘটে। এতে হতাহতের কোনো ঘটনা না ঘটলেও ট্রেনের জানালার গøাস ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়।

সান্তাহার রেলওয়ে সূত্রে জানা যায়, রোববার বিকেল সাড়ে ৫টার দিকে পঞ্চগড় থেকে ঢাকাগামী আন্তঃনগর পঞ্চগড় ট্রেন আক্কেলপুর- জাফরপুর এর মধ্যবর্তী স্থান অতিক্রমকালে ট্রেনে দুর্বৃত্তরা পাথর নিক্ষেপ করে। এতে ট্রেনের এসি বাথের ২৪ নম্বর সিটের যাত্রী মো. জহুরুল ইসলাম গুরুতর আহত হয়। পরে যাত্রীরা তাকে উদ্ধার করে আশঙ্কাজনক আবস্থায় নাটোর সদর হাসপাতালে ভর্তি করে। এ ছাড়াও একই দিন বেলা সাড়ে ১২ টার দিকে নীলফামারী থেকে খুলনাগামী আন্তঃনগর রুপসা ট্রেন জাফরপুর রেল স্টেশন অতিক্রমকালে ট্রেনে দুর্বৃত্তরা পাথর নিক্ষেপ করলে যাত্রীদের কোন ক্ষতি না হলেও ট্রেনের বগির গøাসের ক্ষতি হয়। প্রতিনিয়ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনায় যাত্রী সাধারণের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে। রোববারের ঘটনায় সান্তাহার রেলওয়ে থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়। এ বিষয়ে থানার দায়িত্বপ্রাপ্ত ওসি নজরুল ইসলাম বলেন, খবর পেয়ে থানার অফিসার দুর্বৃত্তদের শনাক্ত করার চেষ্টা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ