Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর চাটখিলে বন্দুক যুদ্ধে ১৬ মামলার আসামী ও মাদক ব্যবসায়ী নিহত

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ৫:১৫ পিএম

চাটখিল উপজেলার রামনারায়নপুর ইউনিয়নে পুলিশের সাথে কথিত বন্দুক যুদ্ধে মনির হোসেন প্রকাশ কসাই মনির (৪০) নিহত হয়েছে। এসময় তিন পুলিশ সদস্য আহত হয়েছে। ঘটনাস্থল থেকে ৫০পিস ইয়াবা, একটি এলজি, ৪ রাউন্ড গুলি, ৩ গুলির খোসা ও ১টি চোরা উদ্ধার করা হয়েছে।

সোমবার সকালে নিহতের লাশ উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। নিহত মনির হোসেন পরকোর্ট ইউনিয়নের কবির বাড়ীর নুরুজ্জামানের ছেলে। আহত পুলিশ সদস্যরা হলো, এসআই কৃষ্ণ, এএসআই আব্দুল ওয়াদুদ, এএসআই এমরান হোসেন।

পুলিশের দাবী, এলাকার চিহিৃত মাদক কারবারি ও সন্ত্রাসী মনিরকে রবিবার রাতে বেগমগঞ্জ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। রাত সাড়ে ১২টার দিকে তার দেওয়া তথ্য মতে অস্ত্র ও মাদক উদ্ধারের জন্য তাকে সাথে নিয়ে রামনারায়নপুর ইউনিয়নের ধর্মপুর এলাকায় অভিযান চালানো হয়। এসময় তার সহযোগিরা পুলিশের কাছ থেকে কসাই মনিরকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে এবং পুলিশের উপর গুলি ছুঁড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুঁড়লে উভয় পক্ষের মধ্যে বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। এসময় গুলিবিদ্ধ হয়ে মনির ঘটনাস্থলে নিহত ও তিন পুলিশ সদস্য আহত হয়।

চাটখিল থানার ওসি আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত কসাই মনিরের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ও বিভিন্ন ঘটনায় ১৬টি মামলা রয়েছে, যার মধ্যে কয়েকটিতে সাজাও রয়েছে। মনিরকে ছিনিয়ে নিতে তার সহযোগিরা গুলি ছুঁড়লে পুলিশ আত্মরক্ষার্থে কয়েক রাউন্ড শর্টগান ও পিস্তলের গুলি ছুঁড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্দুকযুদ্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ