Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

‘প্রেসিডেন্টকে উকিল নোটিশে রাষ্ট্রের ভাবমর্যাদা ক্ষুণ্ন’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম


প্রেসিডেন্টকে উকিল নোটিশ পাঠানোর মাধ্যমে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে বলে মনে করে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন। গতকাল (রোববার) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটির সভাপতি মহিউদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক এ্যাড. আবু বকর ছিদ্দিক বলেন, “ গত বৃহস্পতিবার টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশ এর সাথে মতবিনিময় সভায় টেলিযোগাযোগ মন্ত্রী জানিয়েছেন গ্রামীণফোন বাংলাদেশের প্রেসিডেন্টকে আরটিট্রেশন (সালিশ) করা কেন হবে না? এই মর্মে সিঙ্গাপুরভিত্তিক আইনজীবীর মাধ্যমে উকিল নোটিশ পাঠিয়েছেন। বিষয়টি অত্যন্ত দুঃখজনক ও বেদনাদায়ক। টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন ২০০১ অনুযায়ী আরবিট্রেশনের কোন সুযোগ না থাকা সত্ত্বেও এ ধরণের আইনি নোটিশ অন্যায়। সেই সাথে এই ধরণের নোটিশ কমিশনকে না দিয়ে রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তিকে দেয়ায় রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।

সংগঠনটির দুই নেতা বলেন, গ্রামীণফোন এবং বিটিআরসির পাওনা দ্বন্দ্বে মহামান্য হাইকোর্টে বিচারাধীন এবং রায় হওয়ার পরেও এ ধরণের নোটিশে আদালত অবমাননা হয়েছে কি না তাও ভেবে দেখা দরকার। এনওসি নিষেধাজ্ঞার পরেও গ্রামীণফোনের কার্যক্রম নিয়ে বেশ কিছু অভিযোগও আমরা করেছিলাম। গ্রাহকদের হয়রানি বন্ধ, কলড্রপ বন্ধে হাইকোর্টে নিষেধাজ্ঞা, দুর্বল নেটওয়ার্ক, নিরবিচ্ছিন্ন সেবাসহ বিভিন্ন অভিযোগ জিপি যেমন নিষ্পত্তি করেনি তেমনি নিয়ন্ত্রক সংস্থা তাদের বিরুদ্ধে আজ পর্যন্ত কার্যকর কোন উদ্যোগ গ্রহণ করেনি। ফলে গ্রামীণফোনের সাথে সাথে নিয়ন্ত্রক সংস্থারও জবাবদিহিতা নিশ্চিত হয়নি। যার পরিণতিতে আজ গ্রামীণফোনের এই দাম্ভিক আচরণ।
মুঠোফোন গ্রাহক এসোসিয়েশনের নেতারা বিবৃতিতে আরও বলেন, টেলিযোগাযোগ মন্ত্রী শাস্তিমূলক ব্যবস্থা না নিয়ে মুঠোফোন গ্রাহক এসোসিয়েশনের সুরে যে বক্তব্য দিয়েছেন তাতে আমরা হতাশ হয়েছি। এতে মন্ত্রীর ও সরকারের ক্ষমতা নিয়ে জনমনে প্রশ্নের উদ্রেক হয়েছে। আমরা মনে করি সরকার যথাযথ পদক্ষেপ গ্রহণ করে কাঁদা ছোরাছুরি বন্ধ করে গ্রাহক সেবা নিশ্চিত করতে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করবে।”

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ