Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুটপাথে গরম কাপড়ের দোকানে ভিড়

পছন্দ তালিকায় জ্যাকেট, ব্লেজার, কম্বল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

দাম নিয়ে সন্তুষ্ট ক্রেতারা
শৈত্যপ্রবাহে কাঁপছে গোটা দেশ। সারা দেশের মতো ইটপাথরের শহর রাজধানীতেও তীব্র শীত পড়েছে। শীতের কারণে অনেকটাই সমস্যায় পড়তে হচ্ছে ব্যস্ত নগরীর কর্মজীবীদের। এ শীত থেকে বাঁচতে তাই ধনী-গরীব সবাই ছুটছেন গরম কাপড়ের খোঁজে। হাজার হাজার ক্রেতা নিজেদের সাধ্যমতো গরম কাপড় ক্রয় করছেন। গতকাল রাজধানীর ফুটপাট, বিতনি বিতান ও শপিং মলগুলোতে দেখা গেছে তীব্র ভিড়।
শীতের তীব্রতা বাড়ায় গতকাল ছুটির দিনে গুলিস্তান, মতিঝিল, ফার্মগেইট, নিউমার্কেট, নীলক্ষেত এলাকার ফুটপাতে ছিল যেন ঈদের আমেজ। ফুটপাতের দোকানগুলোতে হাজার হাজার ক্রেতার ভিড় দেখা গেছে। তাদের কেউ দরদামে ব্যস্ত, কেউ আবার পছন্দের পোশাক কেনায় ব্যস্ত। তারা সবাই এসেছেন গরম কাপড় কিনতে। সরেজমিন ঘুরে এসব চিত্রই দেখা গেছে। শুক্রবার দুপুর ২টার পর পরই এসব এলাকায় বসতে থাকে ফুটপাতের দোকান। বিকেল ৩টার পর পুরো জমে ওঠে বেচা-কেনা। প্রতিটি দোকানে নারী ও শিশুসহ নানা বয়সী ক্রেতার উপস্থিতি চোখে পড়ে। নিম্ন ও মধ্য আয় থেকে শুরু করে সব শ্রেণির মানুষ এসেছেন গরম কাপড়ের খোঁজে। বঙ্গবাজার মার্কেটেও দেখা গেছে প্রচুর ভীড়।
দোকানে দোকানে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে ট্রাওজার, ফুলহাতা গেঞ্জি, দেশি-বিদেশি জ্যাকেট, ব্লেজার, বাচ্চাদের পোশাকের। জিপিওর চারপাশে কোর্ট ব্লেজার, কম্বল বিক্রি বেড়ে গেছে। একই সঙ্গে ঠান্ডাজনিত কারণে বিক্রি বেড়েছে কাপড়ের তৈরি জুতা, মোজা, টুপিসহ বিভিন্ন চাদরের। এসব পোশাকের দামও রয়েছে ক্রেতার সাধ্যের মধ্যে। তাই ক্রেতারা দর-দামের পরিবর্তে পছন্দের পণ্যটি কেনায় প্রাধান্য দিচ্ছেন।
গুলিস্তান ছাড়াও মতিঝিল আইডিয়াল কলেজ সংলগ্ন ফুটপাত এলাকা, শাপলাচত্বর এলাকা, মতিঝিল তেল পাম্প, পল্টন, বায়তুল মোকাররম মার্কেট এলাকায় ক্রেতার উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। বিক্রেতারা জানান এসব ফুটপাতের দোকান থেকে ১৫০ থেকে ৬৫০ টাকার মধ্যে পাওয়া য়াচ্ছে জ্যাকেট, ৫০ থেকে ২৫০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে বিভিন্ন ধরনের গেঞ্জি। হাতের কাজ করা বিভিন্ন চাদর ও শাল পাওয়া যাচ্ছে ১৫০ থেকে ৫০০ টাকার মধ্যে, জিন্সের জ্যাকেট ২০০ থেকে ৩৫০ টাকার মধ্যে। ব্লেজার বিক্রি হয়েছে এক হাজার থেকে দুই হাজারের টাকায়। ট্রাউজারের দাম প্রকার ভেদে ১০০ থেকে ২৫০ টাকা। হাতের কাজসহ বিভিন্ন চাদর ও শাল ১৫০ থেকে ৫০০ টাকা বিক্রি হতে দেখা গেছে। ৩০ থেকে ১৫০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে কাপড়ের তৈরি জুতো, মোজা, টুপি ও স্কার্ফ। অন্যদিকে বাচ্চাদের বিভিন্ন সোয়েটার বিক্রি হয় ১০০ থেকে ৩৫০ টাকা, ফুলহাত গেঞ্জিসেট ২০০ থেকে ৩৫০ টাকা, জ্যাকেট ১৫০ থেকে ৩৫০ টাকা। রাজধানীর বড় বড় মার্কেট, শপিং মল ও বিতনি বিতানগুলোতেও গরম কাপড়ের বিক্রি বেড়েছে বলে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্লেজার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ