Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সিলেটে নতুন আইনে ১৮ টি যানবাহনের বিরুদ্ধে মামলা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ৬:০১ পিএম

নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নের লক্ষ্যে সিলেটে ট্রাফিক পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। বৃহস্পতিবারও নগরীর চৌহাট্টা পয়েন্টে অভিযান চালিয়েছে পুলিশ। সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত ট্রাফিক আইনভঙ্গ, হেলমেট ও কাগজপত্র না থাকার অভিযোগে ১৮টি যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। আটক করা হয় ৬টি যানবাহন।

অভিযানকালে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের অতিরিক্ত উপ কমিশনার জ্যোতির্ময় সরকার, টিআই (প্রশাসন) মো. মুহিবুর রহমান, টিআই মো. হাবিবুর রহমান, টিআই মো. হানিফ মিয়া, সার্জেন্ট শরিফুল হাসান, সার্জেন্ট ফাহাদ চৌধুরী ও টিএসআই মো. আবুল কালাম। অভিযানকালে যেসব যানবাহনের কাগজপত্র সঠিক ছিল, চালকের সিট বেল্ট বাধা ছিল এবং মোটর সাইকেল চালকের পরণে হেলমেট ছিল তাদেরকে ধন্যবাদ জানান ট্রাফিক পুলিশ কর্মকর্তারা।

অভিযানকালে মামলা দায়েরের সাথে নতুন সড়ক পরিবহন আইন সম্পর্কে মানুষকে সচেতনও করা হয়। মাইকিং করে রাস্তা পারাপারে সতর্কতা, মোবাইল ফোনে কথা বলা অবস্থায় রাস্তা পারাপার না হওয়া, ফুটপাত ব্যবহার করা, রাস্তার ডান পাশ দিয়ে চলা, রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং ব্যবহার করা, সময় বাঁচাতে গিয়ে ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী হয়ে গাড়ীতে না উঠা, মোটরসাইকেলে চালক ব্যতীত একজনের বেশী আরোহী বহন না করা, চালক ও আরোহী উভয়েই সঠিকভাবে হেলমেট ব্যবহার করা, বৈধ কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স ব্যতীত মোটরযান না চালানো, বেপরোয়া গতিতে মোটরযান না চালানো, উচ্চ শব্দকারী সাইলেন্সার পাইপ ব্যবহার করে পরিবেশ দূষণ না করা, মোটরসাইকেলের লুকিং গ্লাস না খোলা এবং উল্টোপথে গাড়ী না চালানোর বিষয়ে সচেতনতামূলক নির্দেশনা প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ