Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

হেলস-রয়ে ইংল্যান্ডের রেকর্ড

প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ওপেনিং জুটিতে রেকর্ড জয় পেয়েছে ইংল্যান্ড। বার্মিংহামের এজবাস্টনে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে কোনো উইকেট না হারিয়েই ৯৫ বল হাতে রেখে ২৫৬ রানের লক্ষ্যে পৌঁছে যায় ইংলিশরা। লঙ্কান বোলারদের শত প্রচেষ্টা ব্যর্থ করে ইংলিশদের এই রেকর্ড জয়ের নায়ক দুই ওপেনিং ব্যাটসম্যান জেসন রয় ও অ্যালেক্স হেলস। দু’জনই পেয়েছেন শতকের দেখা।
ইংল্যান্ডের পক্ষে যে কোনো উইকেটেই এটি সর্বোচ্চ রানের জুটি। ২০১০ সালে বাংলাদেশের বিপক্ষে ২৫০ রানের জুটিতে রেকর্ড গড়েছিলেন অ্যান্ড্রু স্ট্রাউস ও জোনাথন ট্রট। এর আগে ইংলান্ডের সর্বোচ্চ উদ্বোধনী জুটি ছিল ২০০ রানের। ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই রান করেছিলেন মার্কোস ট্রেসকোথিক ও বিক্রম সোলাঙ্কি। ২০১১ বিশ্বকাপে কলম্বোয় ইংল্যান্ডের দেওয়া ২৩০ রানের লক্ষ্যে ১০ উইকেটের জয় পায় শ্রীলঙ্কা। গত বছর পর্যন্ত এটাই ছিল কোন উইকেট না হারিয়ে সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড। গত অগাস্টে তা দখলে নেয় নিউজিল্যান্ড। জিম্বাবুয়ের দেওয়া ২৩৬ রানের লক্ষ্য ১০ উইকেট হাতে রেখে পৌঁছে যায় ব্লাক ক্যাপরা।
পরশু রাতে ২৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯৫ বলে ৭টি চার ও ৪টি ছক্কায় ১১২ রানে অপরাজিত থাকেন রয়। আর হেলসের ১১০ বলে ১৩৩ রানের ইনিংটি ছিল ১০টি চার ও ৬টি ছক্কায় সাজানো। এর আগে টস জিতে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫৪ রান সংগ্রহ করে সফরকারীরা। দলের হয়ে সর্বোচ্চ ৫৩ রান করে অপরাজিত থাকেন উপল থারাঙ্গা। এছাড়া দিনেশ চান্দিমাল করেন ৫২, অ্যাঞ্জেলো ম্যাথিউস ৪৪ এবং কুশাল পেরেরা করেন ৩৭ রান। ইংল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নেন লিয়াম প্লাঙ্কেট ও আদিল রশিদ। সিরিজের প্রথম ম্যাচটি টাই হওয়াতে ৫ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড। আজ বিকাল সাড়ে তিনটায় (বাংলাদেশ সময়) ব্রিস্টলে তৃতীয় ওয়ানডেতে মুখোমুখী হবে দু’দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেলস-রয়ে ইংল্যান্ডের রেকর্ড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ