Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মুক্তিযোদ্ধা হচ্ছেন রাজাকার আর রাজাকার হচ্ছেন মুক্তিযোদ্ধা

লজ্জায় আত্মহত্যা করতে ইচ্ছা করে- মমিন উল্যাহ্ পাটওয়ারী (বীর প্রতীক)

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৯, ৭:০২ পিএম

আসল মুক্তিযোদ্ধা হচ্ছেন রাজাকার আর রাজাকার হচ্ছেন মুক্তিযোদ্ধা, এমন ঘটনা দেখে লজ্জায় আত্মহত্যা করতে ইচ্ছে করে বলে মন্তব্য করেছেন বীর প্রতীক মমিন উল্যাহ্ পাটওয়ারী। বুধবার (১৮ ডিসেম্বর) বিকেলে চাঁদপুর পুলিশ লাইনে চাঁদপুর জেলা পুলিশের আয়োজনে মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী পুলিশ সদস্যদের সম্মাননা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরো বলেন যারা সত্যিকারের মুক্তিযোদ্ধা তাদের নিয়ে সিনেমা লেখা সম্ভব। যদি ভালো মানের লেখক হয়, তাহলে একাধিক সিনেমা করা সম্ভব। অদ্ভুত লাগে একটি ব্যাপার, রাজাকার মুক্তিযোদ্ধা আর মুক্তিযোদ্ধা রাজাকার হয়ে যাচ্ছে। এই সব বিষয়ে বর্তমানে একজন আরেকজনকে দোষারোপ করছেন।

তিনি আরো বলেন, আমাদের সাফল্য এ জায়গায়, আমরা যুদ্ধ করেছি এবং স্বাধীনতা লাভ করেছি। আমরা সম্মান কিংবা সার্টিফিকেট পাওয়ার জন্য যুদ্ধ করেনি। মুক্তিযোদ্ধা বাড়ছে, বাড়ুক, তাতে দেশের মানুষ যদি কিছু পায়, তাহলে সমস্যার কিছু নেই। কিন্তু রাজাকার যদি মুক্তিযোদ্ধা হয়, তাহলে আমাদের মধ্যে পার্থক্য কি থাকে।

সম্মাননা অনুষ্ঠানে সভাপতিত্ব করন পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান পিপিএম (বার)। সম্মাননা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটোয়ারী, সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ