Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

জামিন হয়নি কারা ডিআইজি বজলুর রশীদের

রুল জারি হাইকোর্টের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা মামলায় কারা অধিদপতরের উপ-মহাপরির্দক বজলুর রশীদকে কেন জামিন দেয়া হবে না-এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। গতকাল মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি কে এম হাফিজুল আলমের ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন।

রাজধানীর সিদ্ধেশ্বরীতে ৩ কোটি ৮ লাখ টাকা দিয়ে ফ্ল্যাট কেনেন বজলুর রশিদ। কোত্থেকে এই টাকা পেলেন সেটির বৈধ কোনো উৎস দেখাতে পারেননি তিনি। আয়কর নথিতেও এই ফ্ল্যাটের তথ্য নেই। এ পরিপ্রেক্ষিতে দুদক জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। ওই মামলায় বজলুর রশীদ জামিন প্রার্থনা করেন। তারপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আবদুল মতিন খসরু। দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি এটর্নিজেনারেল একেএম আমিন উদ্দিন মানিক । বজলুর রশিদের পক্ষে সরাসরি জামিন আবেদন করা হয়। কিন্তু আদালত সরাসরি জামিন না দিয়ে রুল জারি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিআইজি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ