Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে কো.ফাইনালে নামিবিয়া

প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : স্কটল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে দিয়ে দ. আফ্রিকাও বাংলাদেশকে হারানোর হুংকার দিয়েছিলেন নামিবিয়া অনূর্ধŸ-১৯ দলের জিম্বাবুইয়ান কোচ রাঙ্গারিরই মানিয়ান্ডে। প্রতিবেশি দ. আফ্রিকার সঙ্গে প্রতি বছর সফর বিনিময়ে দলটি সম্পর্কে ব্যাপক ধারণা থাকায় প্রোটিয়া যুবাদের হারানো কঠিন হবে না বলে যে ধারণা পোষণ করেছিলেন ওই কোচ, গতকাল দ. আফ্রিকাকে ২ উইকেটে হারিয়ে দিয়ে কোচের আস্থার প্রতিদান দিয়েছে তার শিষ্যরা। স্কটল্যান্ড অনূর্ধŸ-১৯ দলকে হারিয়ে দেওয়া যে ছিল না ফ্লুক, দ. আফ্রিকা যুবাদের হারিয়ে দিয়ে ১ ম্যাচ হাতে রেখে বাংলাদেশের গ্রæপ থেকে (‘এ’ গ্রæপ) সুপার লিগ কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে প্রকারান্তরে তা জানিয়ে দিয়েছে নামিবিয়া।

কক্সবাজার শেখ কামাল স্টেডিয়াম কমপ্লেক্সের একাডেমি মাঠে গতকাল শুরুটাই ছিল নামিবিয়ার। ২ বাঁ হাতি পেস বোলার কোয়েজে (৩/১৬) ও ভ্যান লিনগেনের (৪/২৪) মারাত্মক বোলিংয়ে স্কোরশিটে ৬০ উঠতে ৬ উইকেট হারিয়ে দিশেহারা দ. আফ্রিকা অনূর্ধŸ-১৯ দল ৯ম জুটির ৫৫ রানের কল্যাণে ইনিংস টেনে নিতে পেরেছে ১৩৬/৯ পর্যন্ত। এই পুঁজি নিয়ে অবশ্য প্রাণান্ত লড়েছে প্রোটিয়া যুবারা। ইনিংসের শুরুতে প্রোটিয়া বোলিং আক্রমণে স্কোরশিটে ২৯ উঠতে ৪ ব্যাটসম্যান হারানোয় যে শংকা ভর করেছে, ৬ষ্ঠ জুটির ৫২ রানে সে শংকার কালো মেঘ কেটে গেছে নামিবিয়ার। মিডল অর্ডার লরেন্সের হার না মানা ৫৮ রানে ৬২ বল হাতে রেখে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে নামিবিয়া। হেরে যাওয়ায় বর্তমান চ্যাম্পিয়নদের ঠিকানা এবার প্লেটে!
দ. আফ্রিকা অনূর্ধ্ব-১৯ : ১৩৬/৯ (৫০.০ ওভারে), লুডিক ৪২, কোয়েতজে ৩/১৬, লিনজেন ৪/২৪।
নামিবিয়া অনূর্ধŸ-১৯ : ১৩৭/৮ (৩৯.৪ ওভারে), লরেন্স ৫৮ (অপ.), ব্রিটস ২৭, আব্রাহামস ২/১৮, হোয়াইটহেড ২/২৭।
ফল : নামিবিয়া ২ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : ভ্যান লিনগেন (নামিবিয়া)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে কো.ফাইনালে নামিবিয়া
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ