Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিরোপা দৌড়ে বার্সার লম্বা লাফ

প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : পরশু রাতের ক্যাম্প ন্যু কি দুর্দান্ত ফুটবলটাই না উপহার দিল লা লিগার শীর্ষ দুই দল! শ্বাসরুদ্ধকর ম্যাচ যাকে বলে। ৯ জনের দল নিয়েও অ্যাটলেটিকো মাদ্রিদ যেভাবে লড়াই করল তা সত্যিই প্রশংসার দাবি রাখে। তবে দিন শেষে সবচেয়ে বড় হিসাব হল মেসি-সুয়ারেজে সওয়ার হয়ে ম্যাচটি জিতেছে বার্সেলোনাই। ফলে লিগের শিরোপা দৌড়ে অনেকখানি এগিয়ে গেল চ্যাম্পিয়নরা। এক ম্যাচ হাতে রেখেই পয়েন্ট তালিকায় ডিয়েগো সিমিওনের দলের চেয়ে ৩ পয়েন্ট ও সমান ম্যাচে ৩য় স্থানে থাকা জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদের চেয়ে ৭ পয়েন্টে এগিয়ে গেল লুইস এনরিকের দল।
ঘরের মাঠে ইতিহাস কাতালানদের হয়ে কথা বললেও শুরুতেই ম্যাচের চিত্র ছিল সম্পূর্ণ উল্টো। ৩য় মিনিটে ব্রাভোর দুর্দান্ত সেভ বার্সাকে রক্ষা করলেও ৭ মিনিট বাদেই কাতালান সমর্থকদের স্তব্ধ করে দিয়ে সফরকারীদের উল্লাসে ভাসান কোকে। পিছিয়ে পড়ার পর ধীরে ধীরে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় স্বাগতিকরা। নেইমারের দারুণ পাসকে দূরহ টোকায় দলকে সমতায় ফেরান মেসি। এর ৮ মিনিট বাদে সুয়ারেজ এগিয় নেন দলকে। লিগে এ নিয়ে উরুগুয়ান স্ট্রাইকারের গোল সংখ্যা দাঁড়ালো ১৯ আর মৌসুমে ৩১টি। লিগের ১৬ ম্যাচে ১২ আর মৌসুমে ২৬ ম্যাচে এটি ২১টি গোল হল আর্জেন্টাইন জাদুকরের।
বিরতির আগমুহূর্তে মেসিকে যেভাবে ফাউল করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার ফিলিপ লুইস, তাকে করে লাল কার্ড তো তাকে দেখানো হয়ই এমনকি পুরো মৌসুমও তাকে নিষিদ্ধ করা হলে অবাক হওয়ার কিছু থাকবে না। মেসির হাঁটুতে আঘাত করেন লুইস। ম্যাচ শেষে এনরিকে তার প্রতিক্রিয়ায় জানানÑ ‘এটা (ফাউল) আমাকে বিস্মিত করেছে।’ বার্সা তারকা অবশ্য কোন চোট ছাড়াই সেই ট্যাকল এড়াতে সক্ষম হন। ১০ জনের দল নিয়েও বিরতির পর একের পর এক আক্রমণ শানাতে থাকে অ্যাটলেটিকো। গ্রিজম্যানের সুযোগ ব্রাভোর পায়ে লেগে বার্সা রক্ষা পায় একবার। ৬৫তম মিনিটে সুয়ারেজকে বাজেভাবে ফাউল করায় তার জাতীয় দলের স্বতীর্থ ডিয়েগো গদিনকে রেফারির দেখানো ২য় হলুদ কার্ডটি লালে পরিনত হয়। এরপরও শেষ আধা ঘণ্টা ৯ জনের বিরুদ্ধে খেলেও কোন গোল করতে পারেনি বার্সা।

এক নজরে ফল
বার্সেলোনা ২-১ অ্যট.মাদ্রিদ
এইবার ১-২ মালাগা
গেতাফে ০-১ অ্যাথ.বিলবাও
ভিয়ারিয়াল ১-০ গ্রানাডা
রিয়াল সোসিয়াদাদ ২-১ রিয়াল বেটিস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিরোপা দৌড়ে বার্সার লম্বা লাফ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ