Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারী ব্রিটিশ এমপিকে নেটিজেনদের শুভেচ্ছা

আবদুল মোমিন | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৯, ৮:১৮ পিএম

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে সদ্য নির্বাচিত বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারী এমপিকে শুভেচ্ছা জানিয়েছে নেটিজেনরা। বিদেশের মাটিতে দেশের মুখ উজ্জল করায় তাদের অভিনন্দন জানিয়ে স্ট্যাটাস দিচ্ছেন বাংলাদেশিরা।

ব্রিটিশ নির্বাচনে এবার এমপি হিসেবে নির্বাচিত হয়েছেন ৪ বাংলাদেশি বংশোদ্ভূত নারী টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, রূপা হক, রুশনারা আলী ও আফসানা বেগম। এদের মধ্যে আফসানা বেগম এবরাই প্রথম এমপি নির্বাচিত হয়েছেন।

আজ শুক্রবার প্রকাশিত নির্বাচনের সর্বশেষ ফলাফলে দেখা গেছে, ৬৫০টি আসনের মধ্যে ৬৩৫টি আসনের ভোট গণনা শেষ হয়েছে। এখন পর্যন্ত ৩৫৪টি আসন পেয়ে নিরঙ্কুশভাবে বিজয়ী হয়েছে কনজারভেটিভ পার্টি। এককভাবে সরকার গঠন করতে কনজারভেটিভদের প্রয়োজন ছিল ৩২০টি আসন, যা তারা পেয়ে গেছে।

টিউলিপদের অভিনন্দন জানিয়ে সাক্কাজোল কাজল লিখেছেন, ‘‘বাংলাদেশ ও বাঙালি জাতি- অতি গর্বের-ইতিহাস জানুন। পূর্বের দূঃশাসনের বিরুদ্ধে যুগ যুগ ধরে লড়ছে- সফলতাও পাইছে। একদিন বাঙালি জাতির গুণিধরদের নিয়েই বিশ্ব নেতৃত্ব চলবে।’’

হাওলাদার মামুন লিখেছেন, ‘‘চরম প্রতিকূলতার মাঝেও আমরা এগিয়ে যাবো দুর্বার গতিতে এটাই বাংলাদেশিদের স্পেশালিটি।’’

‘‘আলহামদুলিল্লাহ, বঙ্গবন্ধুর পরিবারের সদসদের মধ্যে পরাজয় শব্দটি এখন আর খুঁজেই পাওয়া যায়না। লেবার পার্টির চরম বিপর্যয়ের মাঝেও আবারো অসাধারণ বিজয় ছিনিয়ে আনলেন বঙ্গবন্ধুকন্যা শেখ রেহেনার কন্যা টিউলিপ সিদ্দিকী’’ লিখেছেন আবু আব্দুল্লাহ।

জেমস রায় শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, ‘‘স্বাগতম বিজয়ীদেরকে! এ বিজয়ের বড় একটা কারণ এখনও বৃটেনের প্রবাসী বাংলাদেশীদের বৃহৎ একটা অংশ গতানুগতিক ধারায় বিশ্বাস করে। অনেকেই জানেনা কি করেন কেন করেন। এই বিজয় প্রবাসীদের কল্যাণে আদো কোন ভূমিকা রাখে কিনা সেটাই বিবেচ্য বিষয়!’’

মো. আমিনুল লিখেছেন, ‘‘বাংলার গৌরব ও আমাদের অহংকার, অভিনন্দন ও শুভকামনা রইল।’’

‘‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ সিদ্দিকসহ বাঙালি চার কন্যা ব্রিটেনের নির্বাচনে বিজয়ী হওয়ায় অভিনন্দন’’ লিখেছেন মো. নাসির।



 

Show all comments
  • jack ali ১৩ ডিসেম্বর, ২০১৯, ৮:৪২ পিএম says : 0
    Are they going to rule Britain.... by the Law of Allah [SWT] ... These women's are far away from Allah [SWT]
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ১৩ ডিসেম্বর, ২০১৯, ৯:৪৬ পিএম says : 0
    এইগুলি কি? ওদের হায়া নাই ।
    Total Reply(0) Reply
  • মুহাম্মদ ফাইজুল্লাহ ১৩ ডিসেম্বর, ২০১৯, ১১:৪০ পিএম says : 0
    এসকল সূর্যসন্তানরা যদি তাদের প্রতিভা,তাদের দিবারাত্রির নির্ঘুম অক্লান্ত পরিশ্রম, সোনার বাংলার জন্য,বাংলার খেটেখাওয়া মানুষের অধিকার প্রতিষ্ঠায় প্রত্যক্ষ অবদান রাখতো,তাহলে দেশমাতৃকা অনেক বেশি উপকৃত ও স্বয়ংসম্পূর্ণ হতে সহজ হতো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিটিশ নারী এমপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ