Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

অলিম্পিকে মেসিবিহীন আর্জেন্টিনা

প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ক্যারিয়ারে এরআগে একবারই অলিম্পিকে খেলেছেন লিওনেল মেসি। ২০০৮ বেইজিং অলিম্পিকে মেসির জাদুতেই অলিম্পিকে স্বর্ণ জিতেছিল আর্জেন্টিনা। রিও অলিম্পিকের জন্য আর্জেন্টিনার একাংশের দল ঘোষণা করেছেন কোচ জেরার্ডো মার্টিনো। গেলপরশু আংশিক ঘোষিত এই দলে অধিনায়ক লিওনেল মেসিকেই রাখেননি তিনি। বাকি পুরো দল কোপা আমেরিকার ফাইনালের পরই ঘোষণা করা হবে। অবশ্য মেসির না থাকা আগে থেকেই অনুমিত ছিল। কারণ একই সঙ্গে কোপা ও অলিম্পিকে না খেলানোর পক্ষেই যুক্তি মার্টিনোর। আপাতত অলিম্পিক দলের ৯ খেলোয়াড়ের নাম ঘোষণা করেছেন কোচ মার্টিনো।
এদের মধ্যে শুধু তিনজনই ইউরোপিয়ান লিগে খেলেছেন। এরা হলেনÑরিয়াল সোসিয়েদাদের গোলকিপার জেরোনিমো রুইয়ি, অ্যাটলেটিকো মাদ্রিদের মিডফিল্ডার অ্যাঙ্গেল কোরেয়া ও এম্পোলি মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেস। বাকি ছয়জন আর্জেন্টিনা ও দক্ষিণ আমেরিকার বিভিন্ন লিগের খেলোয়াড়Ñজিওভানি লো সেলসো (রোজারিও সেন্ট্রাল), এমানুয়েল মাম্মানা (রিভার প্লেট), জোনাথন সিলভা (বোকা জুনিয়র্স), হোসে লুইস গোমেজ (লানুস), মরিসিও মার্টিনেজ (ইউনিয়ন) ও ক্রিশ্চিয়ান এসপিনোজা (হুরাকান)। রিও অলিম্পিকে ‘ডি’ গ্রæপে পর্তুগাল, আলজেরিয়া ও হন্ডুরাসের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিকে মেসিবিহীন আর্জেন্টিনা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ