Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রেলের সেবা সপ্তাহ আজ থেকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

রেলপথ মন্ত্রণালয়ের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। এ উপলক্ষে আজ থেকে শুরু হচ্ছে রেলওয়ের সেবা সপ্তাহ। চলবে ১১ ডিসেম্বর পর্যন্ত।
প্রতিষ্ঠা বার্ষিকী ও সেবা সপ্তাহ উপলক্ষ্যে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ে কিছু কর্মপরিকল্পনা গ্রহণ করেছে। এগুলোর মধ্যে রয়েছে, রেলপথ মন্ত্রণালয় ও রেলওয়ের কর্মকর্তাদের সমন্বয়ে ১০টি টাস্কফোর্স গঠন করা হবে। এই টাস্কফোর্স ট্রেনের সময় সূচী, প্লাটফর্ম দেখা, ওভার ব্রীজের অবস্থা, চলন্ত ট্রেন ও বাথ রুমে বিদ্যুৎ-পানি-লাইটের অবস্থা, যাত্রীদের সাথে সৌজন্য মূলক আচরণ এবং নিয়োজিত কর্মকর্তাদের কার্যক্রম পর্যবেক্ষণ করবে।

সেবা সপ্তাহ উপলক্ষে রেলওয়ের হাসপাতাল সংলগ্ন স্টেশনগুলোতে যাত্রীদের জন্য চিকিৎসা সেবা দেওয়া হবে। এখানে প্রাথমিক চিকিৎসা হিসেবে যাত্রীদের বøাড প্রেসার এবং ডায়বেটিকস চেক করা হবে।
সেবা সপ্তাহ উপলক্ষ্যে পুলিশিং কার্যক্রম জোরদার থাকবে এবং যাত্রী সেবা নিশ্চিতকরণে বাহিনীকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেবেন সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।

সেবা সপ্তাহে টাস্কফোর্সের কর্মকর্তাগণ টিকিট কালোবাজীরোধে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন। যাত্রীদের বিনা দুর্ভোগে টিকিট প্রাপ্তিই সব থেকে বড় সেবা; বিনা হয়রানিতে যাত্রীদের টিকিট প্রাপ্তি নিশ্চিত করার ব্যবস্থা নেয়া হবে। টাস্কফোর্স যাত্রীদের টিকিট প্রাপ্তি এবং টিকিট সংক্রান্ত তথ্য প্রাপ্তি নিশ্চিত করবে।
প্রতিষ্ঠা বার্ষিকী এবং সেবা সপ্তাহ উপলক্ষে স্টেক হোল্ডারদের নিয়ে রেলভবনে একটি আলোচনা সভার আয়োজন করা হয়েছে।



 

Show all comments
  • মোজাম্মেল হক ৪ ডিসেম্বর, ২০১৯, ৭:০৬ এএম says : 0
    টিকিট কালোবাজারীর বন্ধের জোরদার জানাচ্ছি অনেক সময় কাউন্টারে টিকিট থাকা সত্ত্বেও যাত্রীরা টিকিট পাইনা অথচ ট্রেন উঠে দেখি শতাধিক সিট খালি পরে আছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেল

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ