Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

যশোরের চৌগাছায় গ্রাহকদের সঞ্চিত অর্থ হাতিয়ে এনজিও’র এমডি উধাও

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৯, ৩:০৫ পিএম

যশোরের চৌগাছায় কর্মচারী ও গ্রাহকদের সঞ্চিত প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়ে নিবন্ধনবিহীন ‘বন্যা ইসলামী ডেভমলপমেন্ট’ নামের এনজিও’র এমডি উধাও হয়েছেন বলে অভিযোগ করেছেন সংস্থাটির কর্মকর্তা, কর্মচারী ও মাঠকর্মীরা।

নিবন্ধনবিহীন স্থানীয় এনজিওটির ব্যবস্থাপনা পরিচালক আব্দুল বারিকসহ অন্যদের বিরুদ্ধে চৌগাছার ইউএনও বরাবর লিখিত অভিযোগ করেছেন কর্মচারীরা। ইউএনও বিষয়টির আইনী ব্যবস্থা নেওয়ার জন্য চৌগাছা থানার ওসিকে নির্দেশনা দিয়েছেন।

জানা যায়, কয়েক মাস আগে যশোরের চৌগাছা উপজেলার কলেজপাড়ায় ‘বন্যা ইসলামি ডেভলোপমেন্ট’ নামে এক এনজিও খুলে বসেন আব্দুল বারিক। তিনি এর ব্যবস্থাপনা পরিচালক। চেয়ারম্যান তার স্ত্রী জুলেখা বেগম। সংস্থাটিতে বিভিন্ন পদে ২১ জনকে নিয়োগ দেয়া হয়। তাদের কাছ থেকে জামানত হিসাবে নেয়া হয় মোটা অঙ্কের টাকা। এরপর গ্রামের মানুষের কাছ থেকে টাকা সংগ্রহ শুরু করে এনজিওটি। কয়েক মাস টাকা সংগ্রহের পর অফিস তালা লাগিয়ে তারা পালিয়ে যান।
এনজিওটি’র মাঠকর্মী ফেরদৌসি বেগম জানান, তারা চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উধাও

৩১ জানুয়ারি, ২০২৩
১৫ জুন, ২০২২
১৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ