Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটের জৈন্তাপুরে পাথর কোয়ারি চালুর দাবিতে শ্রমিক সমাবেশ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৯, ৭:০২ পিএম

সিলেটের জৈন্তাপুর উপজেলার এক মাত্র পাথর কোয়ারি শ্রীপুর চালুর দাবিতে ৩য় দফায় জৈন্তাপুর ঐতিহাসিক বটতলায় শ্রমিক উদ্যেগে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। ২৭ নভেম্বর ঐতিহাসিক বটতলায় অনুষ্টিত সমাবেশে বক্তারা বলেন, জৈন্তাপুর উপজেলায় অন্য কোন কর্মসংস্থানের সুযোগ না থাকায় স্থানীয় সহ্রাধিক শ্রমিক মানবেতর জীবন যাপন করছে। এসব শ্রমিকদের বিকল্প কোন কর্মসংস্থান সৃষ্টি না করে হঠাৎ করে কোয়ারী বন্ধ করে দেওয়াতে আজ শ্রমিকের ঘরে ঘরে হাহাকার দেখা দিয়েছে। স্থানীয় প্রশাসন সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট শ্রমিকদের কথা চিন্তা করে অবিলম্বে পাথর কোয়ারি শ্রীপুর খুলে দেওয়ার উদার্থ আহবান জানান।
শ্রমিক সমাবেশে , বক্তারা পরবর্তী কর্মসূচী ঘোষণা করে বলেন ৭ ডিসেম্বর আমরা কোয়ারীতে নামবো। আশা রাখি এরই ভিতর প্রশাসন শ্রমীকদের কথা চিন্তা করে কোয়ারী খোলে দিবেন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বৃহত্তর জৈন্তা পাথর শ্রমিক ট্রেড ইউনিয়নের প্রধান উপদেষ্টা কামাল আহমদ। বৃহত্তর জৈন্তা পাথর শ্রমিক ট্রেড ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুর রব ও শ্রীপুর পাথর কোয়ারীর সাধারন সম্পাদক দিলদার হোসেনের পরিচালনায় ও শ্রীপুর পাথর কোয়ারির সাবেক সভাপতি সৈয়দ নূর আহদের সভাপত্তিত্বে বিশেষ অতিথি হিসেবে সিলেট জেলার ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার, বৃহত্তর জৈন্তা পাথর শ্রমিক ট্রেড ইউনিয়নের সভাপতি মঞ্জুর এলাহি সম্রাট ফতেহপুর ইউ/পি চেয়ারম্যান আব্দুল কাহির, উপজেলা শ্রমিক লীগের সভাপতি ফারুক আহমদ, সাধারণ সম্পাদক শওকত আলী, সিলেট জেলার ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আমির উদ্দিন, যুগ্ন সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, নিজপাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আতাউল রহমান বাবুল, সাবেক ছাত্রলীগের সভাপতি হানিফ মোহাম্মদ, বৃহত্তর জৈন্তা পাথর শ্রমিক ট্রেড ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক লিয়াকত আলী, আওয়ামীলীগ নেতা আব্দুল মতিন শাহীন, সুলাল চৌধুরী, জৈন্তাপুর আঞ্চলিক ট্রাক শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, শ্রীপুর পাথর কোয়ারির সভাপতি আব্দুর রাজ্জাক রাজা, সাধারণ সম্পাদক দিলদার হোসেন, নূর উদ্দিন ও সুহেল আহমদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ