Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঞ্চল্যকর এমপি লিটন হত্যা মামলার রায় কাল

সুন্দরগঞ্জ(গাইবান্ধা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ৫:৪৩ পিএম

চাঞ্চল্যকর ও আলোচিত ২৯ গাইবান্ধা -১ (সুন্দরগঞ্জ) আসনের আ’লীগ দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার চাঞ্চল্যকর রায় আজ ২৮ নভেম্বর। গত ১৯ নভেম্বর আদালতে রাষ্ট্র পক্ষের আইনজীবী ও আসামী পক্ষের আইনজীবীর উপস্থিতিতে যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়। যুক্তিতর্ক শেষ হলে আদালতের বিচারক ২৮ নভেম্বর রায়ের দিন ধার্য করেন।

এর আগে সাবেক এমপি আব্দুল কাদের খান সহ অভিযুক্ত ৮ আসামীর মধ্যে ৬ জনকে আদালতে হাজির করা হয়। এদের মধ্যে সুবল কসাই নামের এক আসামীর জেল হাজতে মৃত্যু হয়েছে এবং অপর আসামী সুবলের শ্যালক চন্দন পলাতক রয়েছে। এর আগে গত ১১ জুন লিটন হত্যা মামলার সাথে সম্পৃক্ত অস্ত্র আইনের মামলায় সাবেক এমপি কাদের খানের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেন আদালত।

উল্লেখ্য ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের সাহাবাজ গ্রামের মাষ্টারপাড়াস্থ নিজ বাড়িতে দূর্বৃত্তের গুলিতে আহত হন এমপি মঞ্জুরুল ইসলাম লিটন। তাকে গুলিবিদ্ধ অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানেই তার মৃত্যু হয়। নিহত এমপি লিটনের ছোট বোন ফাহমিদা বুলবুল কাকলী বাদি হয়ে ৪/৫ জন অজ্ঞাতনামা আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ