Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেগমগঞ্জে বৈদ্যুতিক খুঁটিকে কেন্দ্র করে হামলায় আহত-৫

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ৫:২৪ পিএম

বেগমগঞ্জ উপজেলার মিরওয়ারিশপুর ইউনিয়নে বেসরকারি এইচএফপি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের একটি খুঁটি বসানোকে কেন্দ্র করে বসত বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। হামলায় নারী শিশুসহ অন্তত ৫জন আহত হয়েছে বলে দাবী ভুক্তভোগী পরিবারের। বুধবার দুপুরে মিরওয়ারিশপুর পন্ডিত বাড়িতে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মিরওয়ারিশপুরে এইচএফপি লিমিটেড নামে একটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র তাদের প্ল্যান্টের কাজ করছে। ইতিমধ্যে তাদের প্ল্যান্ট থেকে চৌমুহনী গ্রীড পর্যন্ত প্রায় তিন কিলোমিটার মূল সঞ্চালন লাইন স্থাপনের কাজ চলছে। এর মধ্যে পন্ডিত বাড়ির সামনে ওই বাড়ীর নিজস্ব জায়গাতে খুঁটি স্থাপন করতে গেলে বাড়ির লোকজন বাঁধা দেয়। এ ঘটনার জেরে বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষের নির্দেশে সন্ত্রাসীরা ওই বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে। এতে নারী ও শিশুসহ অন্তত ৫জন আহত হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

সন্ত্রাসী হামলার কথা অস্বীকার করে এইচএফপি প্রকল্প ব্যবস্থাপক জহিরুল ইসলাম বলেন, তারা নিজেরা নিজেদের ঘরে ভাঙচুর করে আমাদের বিরুদ্ধে অভিযোগ তুলছে। সড়ক ও জনপথ বিভাগের যৌথ উদ্যোগে তারা খুঁটিগুলো স্থাপন করেছেন। যেসব স্থানে ব্যক্তি মালিকানার জায়গা পড়েছে সেগুলোর ক্ষতিপূরণও দেওয়া হয়েছে। পন্ডিত বাড়ির লোকজনও একটি খুঁটির জন্য একাধিকবার টাকা নিয়েছেন। তারপরও তারা এখন উন্নয়ন কাজে ব্যঘাত সৃষ্টি করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ