Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সউদী থেকে হুসনে আরাকে দেশে আনার প্রক্রিয়া চলছে

পররাষ্ট্র মন্ত্রণালয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সউদী আরব থেকে দেশে ফেরার আকুতি জানানো গৃহকর্মী হুসনে আরাকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। তিনি এখন সউদী আরবের নাজরান এলাকায় পুলিশ হেফাজতে রয়েছেন। যা জেদ্দা থেকে হাজার কিলোমিটার দূরে।
পররাষ্ট্রমন্ত্রীর দ্রুত পদক্ষেপে হুসনে আরাকে ওই বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে বলা হয়। পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, হুসনে আরার বিষয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের নজরে আসে।
এরপর সউদী আরবে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেটকে দ্রুত পদক্ষেপ নেয়ার নির্দেশ দেন তিনি। ওই নারীর পরিবারের সদস্যদের দাবি অনুযায়ী তাকে দেশে ফেরানোর প্রক্রিয়া শুরু করেছে জেদ্দাস্থ কনস্যুলেট।
এর আগে পঞ্চগড়ের সুমি আক্তারও সউদী আরবের নাজরান এলাকায় নির্যাতনের শিকার হয়ে পরিবারের সদস্যদের কাছে ফিরিয়ে আনার আকুতি জানিয়ে ভিডিও বার্তা পাঠিয়েছিলেন। পররাষ্ট্রমন্ত্রীর দ্রুত পদক্ষেপে গত ১৫ নভেম্বর তাকে দেশে ফিরিয়ে আনা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ