Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকায় হাঁটার জন্য পার্ক নির্মাণের পাশাপাশি উন্মুক্ত খেলার স্থান নির্মাণেও সমান গুরুত্ব দিতে হবে: রাদওয়ান মুজিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৯, ৫:০৮ পিএম

‘এখনও পুরোপুরি নির্মাণকাজ শেষ হওয়ার আগেই ওয়ান্ডারল্যান্ড পার্কে শিশুরা ভিড় করছে, খেলছে; একইভাবে তারা খেলার সুযোগ পাচ্ছে গুলশান ইয়ুথ ক্লাবে (জিওয়াইসি)। ঢাকায় হাঁটার জন্য পার্ক নির্মাণের পাশাপাশি উন্মুক্ত খেলার স্থান নির্মাণেও সমান গুরুত্ব দিতে হবে।’- রাদওয়ান মুজিব সিদ্দিক ববি এসব কথা বলেছেন।

এক ফেসবুক পোস্টে ওয়ান্ডারল্যান্ড অ্যামিউসমেন্ট পার্কের স্থানে শিশুদের জন্য উন্মুক্ত খেলার মাঠ করার আহ্বান জানিয়ে এসব কথা বলেছেন বঙ্গবন্ধুর এই দৌহিত্র।

তিনি প্রশ্ন করেন, ‘কেন পুরনো ওয়ান্ডারল্যান্ড একটি উন্মুক্ত খেলাধুলার কেন্দ্রে পরিণত হতে পারবে না? সেখানে যেকোনো সময়ের জন্য উপযোগী কিছু পিচ তৈরি করুন এবং শিশুদের খেলতে দিন।’

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) একটি গবেষণা ফলকে উদ্বৃত্ত করে রাদওয়ান মুজিব ফেসবুকে লেখেন- বিশ্বে শারীরিকভাবে সবচাইতে সক্রিয় শিশুদের তালিকায় বাংলাদেশের শিশুরা রয়েছে। কিন্তু সেই সঙ্গে এই প্রতিবেদনে এটিও উল্লেখ আছে, আমাদের দেশে প্রতি তিনজনের মধ্যে দুজন শিশু দিনে এক ঘণ্টাও শারীরিক ব্যয়ামের সুযোগ পায় না।

ব্যক্তিগতভাবে নিয়মিত ফুটবল খেলেন রাদওয়ান মুজিব সিদ্দিক। সেই সঙ্গে খেলাধুলার প্রতি তার রয়েছে অকৃত্রিম ভালোবাসা। তিনি বর্তমান সময়ের মা-বাবাদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনার সন্তানের মাথায় শুধু পড়ালেখার বোঝা চাপাবেন না। তাদের শারীরিকভাবে সক্রিয় হয়ে উঠতে দিন। সেই সঙ্গে উন্মুক্ত খেলার মাঠের সংখ্যা বাড়ানোর জন্যও গুরুত্ব দেন তিনি।



 

Show all comments
  • Tangela Ong ২৪ নভেম্বর, ২০১৯, ৯:২৯ পিএম says : 0
    At this time I am going to do my breakfast, once having my breakfast coming again to read other news.
    Total Reply(0) Reply
  • Tangela Ong ২৪ নভেম্বর, ২০১৯, ৯:২৯ পিএম says : 0
    At this time I am going to do my breakfast, once having my breakfast coming again to read other news.
    Total Reply(0) Reply
  • কাওছার আকন সিরাজি কে আর ২৪ নভেম্বর, ২০১৯, ১১:৪৪ পিএম says : 0
    আপনার কথার সাথে আমি একমত আপনি এগিয়ে যান আমরা আপনার পাশে আছি আমি মনেকরি আপনার সাথে সোকলের থাকা উচিত তাতে মানুষের বা নোতুন পোজনমোর মেদা পংক্তির অবোকাস হবে জয় বাংলা জয় বঙ্গবন্ধু বোন্দু জয় হোক বাংলার মানুষের জয় কে আর সিরাজি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ