Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাণীশংকৈল-হরিপুর উপজেলায় পিঁয়াজ সংকট, ব্যবসায়ীরা বিপাকে

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ৬:৩১ পিএম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল ও হরিপুর উপজেলার হাট বাজারগুলোতে পিঁয়াজের সংকট দেখা দিয়েছে।
জানা গেছে, কেজি প্রতি ২৪০ -২৫০ টাকা হলেও গত ২৩ নভেম্বর শনিবার সারাদিন'২ উপজেলার বাজারগুলোতে পিঁয়াজ দেখতে পাওয়া যায়নি। সংকট হওয়ায় ব্যবসায়ীরা বিপাকে পড়েছে।

ঠাকুরগাঁও গবিন্দ নগরে কাঁচা মাল আড়তের মালিক আ: মজিদ'র সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, পাইকারি রেট কেজি প্রতি ১৭০-১৮০ টাকা, খুচরা বাজারে ২৪০-২৫০টাকা। তিনি বলেন, পিঁয়াজ সংকটের কারণ, গত মঙ্গলবার হরিপুর উপজেলার যাদুরাণী বাজারে কাঁচামাল ব্যবসায়ীদের দোকান থেকে পিঁয়াজ হরিলুট হওয়ার কারণে রাণীশংকৈল- হরিপুর উপজেলায় পিঁয়াজ সংকট দেখা দিয়েছে।

সরেজমিনে তদন্ত কালে শিবদিঘী পৌর মার্কেটে পিঁয়াজ ব্যবসায়ী নূর ইসলাম, জাকির, আইনুল সহ অন্যান্য ব্যবসায়ীরা জানান, এলসি পিঁয়াজ বন্দ সহ বাইরের দেশ থেকে পিঁয়াজ আমদানী বন্দ হওয়ার কারণে সংকট দেখা দিয়েছে। তারা বলেন, বর্তমান পিঁয়াজগুলো দেশের কৃষকদের উৎপাদনকৃত। পিঁয়াজের অভাব দূরহবে যদি এলসি পিঁয়াজের আমদানি ঘটে। তবে বাজার নিয়ন্ত্রণ হবেকি না তা নিয়ে জনগণ আশংকায় রয়েছে।

এপ্রসঙ্গে জেলা প্রশাসক ড.কে এম কামরুজ্জামান সেলিম বলেন, সংকটের বিষয়টি আমি দেখছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেঁয়াজ

১৩ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ