Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খো খো ফিকশ্চার নিয়ে জটিলতা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৯, ৮:২১ পিএম

নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমস খো খো ডিসিপ্লিনের ফিকশ্চার নিয়ে জটিলতা সৃষ্টি হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ খো খো ফেডারেশন। তারা নেপালে এর প্রতিবাদ জানাবে বলে জানা গেছে। আসরের খো খো ডিসিপ্লিনের সেমিফাইনাল থেকে বাংলাদেশকে বিদায় করে দেয়ার চক্রান্ত চলছে বলে অভিযোগ করেন বাংলাদেশ খো খো ফেডারেশনের সাধারণ সম্পাদক ফজলুর রহমান বাবুল। তিনি বলেন, ‘গৌহাটিতে ২০১৬ সালে এসএ গেমসে ভারত স্বর্ণ ও আমরা রুপা জিতেছিলাম। স্বাভাবিকভাবেই র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে থাকার কথা ভারতের। অথচ বাংলাদেশকে এক নম্বর এবং ভারতকে দু’নম্বর র‌্যাঙ্কিং ধরে ফিকশ্চার তৈরী করেছে আয়োজক নেপাল। এতে সেমিফাইনালেই ভারতের সঙ্গে দেখা হতে পারে আমাদের। তাই আমরা শিগগিরই নেপালে এই ফিকশ্চারের প্রতিবাদ পাঠাবো।’

গেমসের এবারের আসরের খো খোতে পাঁচটি করে দল অংশ নিচ্ছে পুরুষ ও নারী বিভাগে। র‌্যাঙ্কিং অনুযায়ী দলগুলো হলো- ভারত, বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খো খো
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ