Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মালয়েশিয়ায় বিরোধী নেতাকে হত্যা

প্রকাশের সময় : ২২ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মালয়েশিয়ার বিরোধীদলীয় এক রাজনৈতিক নেতাকে গতকাল মঙ্গলবার গুলি করে হত্যা করা হয়েছে। স্থানীয় পরিষদের একটি আসনে পরাজয়ের ছয় সপ্তাহ পর তাকে এভাবে হত্যা করা হলো। ওই নেতা নিজভূমির অধিকারের বিষয় নিয়ে কাজ করতেন। পুলিশ জানায়, ৪৩ বছর বয়সী বিল কেওয়ং সারাওয়াক রাজ্যের ছোট নগরী মিরিতে একটি ট্রাফিক সিগনালে দাঁড়িয়ে থাকার সময় গুলিবিদ্ধ হন। এ সময়ে তিনি তার পিক-আপ ট্রাকে ছিলেন। কেওয়ং বিরোধী কায়েদিলান রাকিয়াত দলের সদস্য ছিলেন এবং গত ৭ মে অনুষ্ঠিত সারাওয়াক রাজ্য পরিষদের একটি আসনের নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতায় হেরে যান। বিবিসি।
ইসরাইলি সৈন্যের গুলিতে ফিলিস্তিনি নিহত
ইনকিলাব ডেস্ক : পশ্চিম তীরের কাছে বেইত উর গ্রামে গতকাল মঙ্গলবার ভোরে ইসরাইলি সৈন্যের গুলিতে এক ফিলিস্তিনি নাগরিক নিহত ও অপর দুজন মারাত্মক আহত হয়েছে। ফিলিস্তিনি নিরাপত্তা কর্মকর্তারা এ কথা বলেন। তারা নিহত ব্যক্তির নাম মাহমুদ বাদরান বলে জানান। এদিকে ইসরাইলি কর্মকর্তারা জানান, কাছের একটি ইসরাইলি মহাসড়কে এ তিন ফিলিস্তিনি পাথর নিক্ষেপ করতে থাকায় সৈন্যরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে একজন নিহত ও দুজন আহত হয়। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়ায় বিরোধী নেতাকে হত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ