Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পটুয়াখালীতে ৭৮ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়ায় বুলবুলের আঘাত

জোয়ারের পানি বিপদসীমার ৩৪ সে:মি: উপর দিয়ে প্রবাহিত

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ১২:১৬ পিএম

আজ সকাল ১০ টা ৫০ মিনিট থেকে পটুয়াখালী জেলা শহরের উপর দিয়ে ঘন্টায় ৭৮ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে শুরু করে ,সাথে প্রবল বৃষ্টিও রয়েছে।এ রিপোর্ট লেখা পর্যন্ত ঝড়ো বাতাস সহ প্রবল বৃষ্টিপাত চলছে।

এ দিকে প্রবল বৃষ্টিপাতের কারনে জেলা শহর সহ ৮ টি উপজেলার নি¤œাঞ্চল পানিতে তলিয়ে গেছে।জেলার কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়নের বিধ্বস্থ নেয়াপাড়া থেক পশুরবুনিয়া পর্যন্ত প্রাায় ১০ কিলোমিটার ভেড়ীবাধবিহীন এলাকায় জোয়ারের পানি স্বাভাবিক জোয়ারের চেয়ে ৪ থেকে ৫ ফুট বৃদ্ধি পেয়ে লোকালয়ে প্রবেশ করে ১০ টি গ্রাম প্লাবিত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মো: শওকত হোসেন বিশ্বাস।তিনি জানান,পানিতে প্লাবিত গ্রামগুলি হচ্ছে বানাতীপাড়া,চাড়ীপাড়া,১১নংহাওলা,ধনজু পাড়া,নয়াকাটা,চৌধুরীপাড়া,নেয়াপাড়া,ছোট৫নং,বড়৫ন,ও মুনসীপাড়া।এতে প্রায় ১০ থেকে ১২ হাজার লোক পানিবন্দী হয়ে পড়েছে।
এ দিকে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মুনিবুর রহমান জানান,কলাপাড়ার ধূলাস্বর ভেড়ীবাধ ক্ষতিগ্রস্থ হয়েছে।এ ছাড়াও ধূলাস্বরে তিনটি মাছধরা নৌকা ঝড়োবাতাসে ও ঢেউয়ের তোড়ে উল্টে গেলেও কোন প্রান হানী হয়নি। নৌকাগুলি পড়ে উদ্ধার করা হয়েছে।
এদিকে জেলার রাঙ্গাবালী উপজেলার ছালেহিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ৯০ ফিটের টিনের ঘরটি ঝড়ে বিধ্বস্থ হওয়ার খবর জানিয়েছেন মো: ফিরোজ মিয়া।
এদিকে পটুয়াখালী পানিউন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: হাসানুজ্জামান জানিয়েছেন নদীর পানি বৃদ্ধি পেয়েছে,আজ সকাল ১১ টায় তা বিপদ সীমার ৩৪ সে: মি: উপর দিয়ে প্রবাহিত হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় বুলবুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ