Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পটুয়াখালীতে গাছ চাপায় ১জন নিহত

১৫ ঘন্টায় ১৬৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ১০:২৪ এএম

ঘূর্নিঝড় বুলবুলের প্রভাবে পটুয়াখালী জেলার মির্জাগঞ্জে গাছচাপা পড়ে হামেদ ফকির(৬৫) নামে এক বৃদ্ধ নিজ গৃহে প্রান হারিয়েছে।
মির্জাগঞ্জে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সরোয়ার হোসেন জানিয়েছেন রাত তিনটায় মাধবখালী ইউনিয়নের উত্তর রামপুরের ২ নং ওয়ার্ডের উপর দিয়ে ১৫ মিনিট ব্যাপী ঝড়োহাওয়া বয়ে যাওয়ার সময় নিজগৃহের পাশের একটি বড় গাছ ঘরের উপরে পড়লে ঘটনাস্থলে প্রান হারায় হামেদ ফকির ।এ সময় তিনি একা বাড়ীতে ছিলেন তার ছেলেরা বাড়ীর মধ্যে অন্য ঘরে ছিল।
এছাড়াও ঐ এলাকায় একই সময় ঝড়ে ১৫/২০ টি কাচা ঘর বাড়ি বিধ্বস্থ হওয়ার খবর স্থানীয় ইউপি চেয়ারম্যানের বরাত দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান।
এ রিপোর্ট লেখা পর্যন্ত মির্জাগঞ্জে ঝড় হাওয়া সহ বৃষ্টিপাত চলছে। এদিকে জেলার সর্বত্র দূর্যোগপূর্ন আবহাওয়া বিরাজ করছে। একটানা প্রবল বর্ষনের সাথে চলছে দমকা হাওয়া।গতকাল সন্ধ্যা ৬টা থেকে আজ সকাল ৯ টা পর্যন্ত ১৬৪.২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে,এর মধ্যে রাত ৩টা থেকে আজ সকাল ৯ টা পর্যন্ত প্রায় ৭৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
এ দিকে প্রবল বর্ষনের কারনে পটুয়াখালী জেলা শহরের রাস্তাঘাট সহ নি¤œাঞ্চল পানিতে তলিয়ে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে । অধিকাংশ ফসলের ক্ষেতে ধান সহ ফসল বাতাসের তোড়ে পড়ে পানিতে তলিয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় বুলবুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ