Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ঈদ বাজার ও কাঁচাবাজারে ২ লাখ ৩০ হাজার টাকা জরিমানা

প্রকাশের সময় : ২১ জুন, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ঈদ বাজার ও কাঁচাবাজারে অভিযান চালিয়ে মূল্য কারসাজির দায়ে বিভিন্ন প্রতিষ্ঠানকে গতকাল (সোমবার) ২ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। চিটাগাং শপিং কমপ্লেক্সে জিনিমিনি ও নাদিয়া এম্পোরিয়াম নামে দুটি দোকানে পোশাকে অতিমুনাফা ও ক্রয় রশিদ দেখাতে না পারায় দু’টি প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।
জিনিমিনি একটি ফিক্সড প্রাইসের দোকান। বিপুল পরিমাণ লাভ করা এ প্রতিষ্ঠান ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে ফিক্সড প্রাইসের ট্যাগ ছিড়ে ফেলে। কিন্তু আদালত কাগজপত্র চেক করে দেখতে পান, একটি লেহেঙ্গার ক্রয়মূল্য ৪৭৫০ টাকা কিন্তু বিক্রয় মূল্য ছিল ৯৮৫০। আরেকটি থ্রি-পিসের মূল্য লিখা ছিল ১২,৫০০ টাকা, অথচ এর ক্রয়মূল্য পাওয়া যায় ৫১০০ টাকা।
অপরদিকে, নাদিয়া এম্পোরিয়ামে বিপুল লাভে পণ্য বিক্রয় করতে দেখা যায়। তারাও ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে সকল পোশাকের প্রাইস ট্যাগ ছিঁড়ে ফেলে এবং ক্রয়ের কোন কাগজ দেখাতে ব্যর্থ হয়। তা ছাড়াও ইয়াং লেডি, সুমনা ফ্যাশনসহ বেশ কয়েকটি দোকানকে সতর্ক করা হয়। চিটাগাং শপিং কমপ্লেক্সে পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান, মো. তৌহিদুল ইসলাম, সানজিদা সুলতানা।
এদিকে, কর্ণফুলী মার্কেটে অতিরিক্ত মূল্য, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি ও মূল্য তালিকা প্রদর্শন না করায় জাহাঙ্গীর স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফোরকান এলাহী অনুপম, রঞ্জন চন্দ্র দে ও নাঈমা ইসলাম। অন্যদিকে, আন্দরকিল্লা সাব-এরিয়া বাজারে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় করায় একটি দোকানকে ১০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাব্বির রহমান সানি, শেখ নুরুল আলম ও তাহমিনা আক্তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে ঈদ বাজার ও কাঁচাবাজারে ২ লাখ ৩০ হাজার টাকা জরিমানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ