Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘূর্নিঝড় বুলবুলের আঘাতের সম্ভাব্য প্রথম স্থানে পটুয়াখালী জেলার কলাপাড়া

সাগর উত্তাল, ট্রলার থেকে পড়ে এক জেলে নিখোঁজ

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৯, ৩:৩৪ পিএম

পটুয়াখালী জেলার জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধূরী আজ সকাল ১০ টায় ঘূর্নিঝড় বুলবুলের মোকাবেলায় জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় উর্ধ্বতন কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছেন যদি বুলবুল আঘাত হানে তবে তার প্রথম টার্গেটে রয়েছে পটুয়াখালী জেলার কলাপাড়া। এ দিকে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর ক্রমেই উত্তাল হয়ে উঠছে বলে জানিয়েছেন আলীপুর-মহিপুর মৎস ব্যবসায়ী সমিতির সভাতি অনসার মোল্লা তিনি জানান, আজ সকাল সাড়ে ৭টায় বিক্ষুদ্ধ সাগর থেকে উপকূলে ফেরার পথে উত্তাল ঢেউয়ের তোড়ে ট্রলাার থেকে ছিটকে পরে নিখোজ রয়েছে বেল্লাল নামে এক জেলে।এ খন পর্যন্ত তাকে উদ্ধার করা সম্ভব হয়নি। মৎস্য বন্দর আলীপুর মহিপুরে আশ্রয় নিয়েছে হাজার হাজার মাছ ধরা ট্রলারসহ জেলেরা।জেলার সর্বত্র গুড়ি গুড়ি থেমে থেমে বৃষ্টিপাত হচ্ছে।

এদিকে দূর্যোগ মোকাবেলায় জেলা প্রশাসক জেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তাদের সাথে সমন্বয়ের মাধ্যমে করনীয় সর্ম্পকে সিদ্ধান্ত গ্রহন করা হয়। জেলা প্রশাসক সভায় জানান,ইতোমধ্যে জেলায় ৪০৩ টি সাইক্লোন সেল্টারকে প্রস্তুত করা হয়েছে আশ্রয় গ্রহন করার জন্য,এ ছাড়াও সকল শিক্ষা প্রতিষ্টানকে প্রস্তুত রাখার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে ,এতে প্রায় ৫ লাখ লোক আশ্রয় গ্রহন করতে পারবেন। এ ছাড়াও দূর্যোগ কালীন ত্রান হিসেবে তার কাছে চাল ১০০ মে:টন,নগদ ২লাখ ৭৫ হাজার টাকা,টিন ১৬৬ বান্ডিল, ৩৫০০ কম্বল মজুদ রয়েছে রয়েছে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ