Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ট্যাংক বিস্ফোরণে ভারতীয় সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ৪:৫৭ পিএম

ভারতের সেনাবাহিনীর প্রশিক্ষণ চলাকালে দুর্ঘটনাবশত ট্যাংক বিস্ফোরণে নিহত হয়েছেন ভারতীয় এক জওয়ান। বৃহস্পতিবার রাজস্থানের পোখরানে এ ঘটনা ঘটে।
ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, রাজস্থানের পোখরানে দুর্ঘটনাবশত বিস্ফোরণে নিহত হয়েছেন ভারতীয় সেনাবাহিনীর এক জওয়ান। কী করে বিস্ফোরণ ঘটল তা নিয়ে ধোঁয়াশা রয়েছে।
সেনাবাহিনীর পক্ষ থেকেও এ বিষয়ে স্পষ্ট করে কিছু জানানো হয়নি বলে উল্লেখ করা হয়েছে ওই প্রতিবেদনে। ট্যাংক বিস্ফোরণের কারণ খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে।
এ সম্পর্কে ভারতীয় সেনাবাহিনীর এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, ট্যাংক ফায়ারিংয়ের মহড়া চলছিল। সে সময় এক ভারতীয় জওয়ান মারা যান। এই ঘটনায় কোর্ট অফ এনকোয়ারির নির্দেশ দেওয়া হয়েছে।
তিনি আরও জানান, ট্যাংক ফায়ারিংয়ের সময় ব্যারেল থেকে যেভাবে বিস্ফোরণ ঘটেছে, তাতে এটা স্পষ্ট যে এর মধ্যে গাফিলতি ছিল। এ কারণেই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তে কারও গাফিলতি প্রমাণিত হলে শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণ করা হবে।



 

Show all comments
  • jack ali ১ নভেম্বর, ২০১৯, ৫:০১ পিএম says : 0
    Very Good News...May Allah destroy all the Army...
    Total Reply(0) Reply
  • Suruj ali ১ নভেম্বর, ২০১৯, ৬:৪০ পিএম says : 0
    Nice
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্যাংক বিস্ফোরণে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ