Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জুয়াড়ি দীপক ব্যাংক একাউন্ট চেয়েছিল সাকিবের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ৯:৪৩ পিএম

অসংখ্যবার সাকিব আল হাসানের সঙ্গে ভারতীয় ক্রিকেট জুয়াড়ি দীপক আগারওয়ালের টেলিফোনে কথোপকথন হয়। হোয়াটস অ্যাপে এই কথোপকথনের পুরোটাই জুড়ে ছিল ম্যাচ পাতানোর প্রসঙ্গ। বিভিন্ন ম্যাচে দলে অমুক খেলোয়াড় খেলবে কিনা-এমন সব প্রশ্ন এবং উত্তর।

গত বছরের ২৩ জানুয়ারি ঢাকায় বাংলাদেশ-শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে তিনজাতি সিরিজ চলাকালে দীপক হোয়াটসঅ্যাপ ম্যাসেজে সাকিবের কাছে এই ভাষায় জানতে চান-‘ব্রো, এই সিরিজে কি কিছু হবে?’

পরে অবশ্য সাকিব আইসিসির কাছে স্বীকার করেন আগারওয়াল তার কাছে এই সিরিজের বিভিন্ন দল সম্পর্কে তার কাছে তথ্যাদি জানতে চেয়েছিলেন। সাকিব এমন ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও সেটা আকসুকে জানাননি।

শুধু তিনজাতি সিরিজই নয়, গত বছর আইপিএল চলাকালে দীপক আগারওয়াল এক ম্যাসেজে সাকিবের কাছে তার ব্যাংক একাউন্ট সম্পর্কে বিস্তারিত জানতে চান। সাকিব সেই প্রশ্নের উত্তরে দীপককে বলেন, ‘আমি তোমার সঙ্গে আগে সাক্ষাত করতে চাই।’

২০১৮ সালের ২৬ এপ্রিল সাকিবের মোবাইলে এমনসব ম্যাসেজ পায় আকসু। আরো অনেক মুছে ফেলা ম্যাসেজের অস্তিত্বও মিলে সেখানে। সাকিব স্বীকার করেন এসব ম্যাসেজ তাকে পাঠিয়েছিলেন দীপক আগারওয়াল।

সাকিব আরও স্বীকার করেন দীপক আগারওয়ালের সঙ্গে কথাবার্তা বলে তিনি বুঝতে পারেন এই লোক ক্রিকেট জুয়াড়ি। কিন্তু তারপরও তিনি এই ক্রিকেট জুয়াড়ির প্রস্তাবের তথ্য আকসুকে দেননি। আর সেটাই তার বড় ভুল। সেই বড় ভুলে এখন বড় শাস্তি ভোগ করতে হচ্ছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। দুই বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন তিনি।



 

Show all comments
  • BANGLADESH ২৯ অক্টোবর, ২০১৯, ১০:২২ পিএম says : 0
    এখন ইন্ডিয়ার সাথে খেলা বলতে কথা, ইন্ডিয়া বাংলা দেশের কেমন বন্ধু সময় হলে বুঝবা মনু রা।
    Total Reply(0) Reply
  • Jahangir ৩০ অক্টোবর, ২০১৯, ৩:৪২ পিএম says : 0
    India makes this plan & execute by the icc they are successful.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব আল হাসান

২৯ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ