Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আরেক মামলায় জামিন পেলেন নওয়াজ শরিফ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৯, ৫:০৪ পিএম

শনিবার আল আজিজিয়া দুর্নীতির মামলাতেও জামিন পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী, পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের ‘সুপ্রিমো’ নওয়াজ শরিফ। শারীরিক অসুস্থতার কথা বিবেচনা করেই এই মামলায় শরিফকে এদিন জামিন দিয়েছে ইসলামাবাদ হাইকোর্ট। দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর বর্তমান স্বাস্থ্যের উল্লেখ করে, তার আইনজীবীরা ইসলামাবাদ হাইকোর্টে জামিনের আবেদন জানিয়েছিলেন। হাইকোর্টের বিচারপতি সেই আবেদন মঞ্জুর করেন। হাইকোর্ট সূত্রে খবর, আগামী মঙ্গলবার পর্যন্ত শরিফের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করা হয়েছে।

বিগত কিছুদিন ধরে অ্যাকিউট ইমিউন ডিজঅর্ডারে ভুগছেন নওয়াজ শরিফ। যে কারণে তার প্লাটিলেট কাউন্ট কমে গিয়েছে। তার মধ্যে শনিবার সকাল থেকে ‘অ্যাঞ্জিনা’ পেইন শুরু হয়। যদিও, প্রথমে ডাক্তাররা ভেবেছিলেন হার্ট অ্যাটাক হয়েছে শরিফের। এই অ্যাঞ্জিনা হল বুকের ব্যথা। হৃদপিণ্ডের পেশিতে যথেষ্ট পরিমাণে অক্সিজেনসমৃদ্ধ রক্ত না পৌঁছলে, বুকে যখন ব্যথা বা অস্বস্তি শুরু হয়, তাকে বলা হয় অ্যাঞ্জিনা। কোনও কোনও ক্ষেত্রে বুকে চাপও অনুভব করেন রোগী। মনে হয়, বুকে যেন কেউ মোচড় দিচ্ছে। এর আগে শুক্রবার পাক আদালতে একই কারণে চৌধুরী সুগার মিল মামলায় তিনি জামিন পান।

গত সোমবার, ২২ অক্টোবর রাতে গুরুতর অসুস্থ অবস্থায় লাহোরের সার্ভিস হাসপাতালে ভরতি করতে হয় পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের সুপ্রিমো নওয়াজ শরিফকে। রক্তপরীক্ষায় দেখা যায়, প্লাটিলেট কাউন্ট অসম্ভব কমে গিয়েছে। নওয়াজ শরিফের ছেলে লন্ডন থেকে ট্যুইট যদিও অভিযোগ তোলেন, জেলে শরিফের উপর বিষ প্রয়োগ করা হয়েছিল। যে কারণে অস্বাভাবিক হারে প্লাটিলেট কাউন্ট কমেছে। দুর্নীতির মামলায় সাত বছরের সাজাপ্রাপ্ত নওয়াজ শরিফকে হাসপাতালে ভরতি করতে সরকারের গড়িমসি নিয়েও ইমরান খানকে আক্রামণ করেন শরিফপুত্র।

আল-আজিজিয়া স্টিল মিলের মামলায় ৬৯ বয়সি শরিফের ৭ বছরের জেল হয়েছে। সেই জেলের মেয়াদ শুরু হয়েছে গত বছরের ২৪ ডিসেম্বর থেকে। তার বিরুদ্ধে আরও দু’টি দুর্নীতির মামলাও রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ