Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মনজুর কাদেরের পদত্যাগ!

প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : মনজুর কাদের- শুধু ফুটবলেই নয়, ক্রিকেটসহ বাংলাদেশের ক্রীড়াঙ্গণে এক ডাকসাঁইটে নাম। ‘বিতর্কিতও’ বলা চলে। গতকালের আগেও অধিষ্ট ‘ছিলেন’ শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি পদে। ছিলেন বলছি এই জন্যে, গতকালই অভিজাত পাড়ার ক্লাবটির ক্ষমতাধর পদটি থেকে পদত্যাগ করেছেন মনজুর কাদের। ক্লাবের পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর চিঠি দিয়ে মনজুর কাদের পদত্যাগ করেন বলে সূত্রে জানা গেছে। তবে অন্য একটি সূত্র জানায়, ক্লাবের ক্রিকেটারদের অর্থ প্রদান করতে হবে বলেই এই পদত্যাগের নাটক সাজিয়েছেন তিনি।
ফুটবলের আসন্ন মৌসুমে দলবদল নিয়ে বাফুফের উপর বেশ চড়াও হয়েছিলেন মনজুর কাদের। এমনকি সদ্য শেষ হওয়া বঙ্গবন্ধু গোল্ডকাপে জাতীয় দলের হয়ে খেলা ক্লাবের ফুটবলারদের জোর করে ফিরিয়ে নেয়ার চেষ্টা করেছিলেন তিনি। তার জন্যই ক্লাবের তারকা ফুটবলাররা ক্লাব ছেড়ে চলে গেছেন। ফুটবলারদের দাবি, শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি (সাবেক) মনজুর কাদের তাদের সঙ্গে অশোভন আচরণ করতেন। শুধু তাই নয়, সম্পূর্ণ অন্যায়ভাবে অন্যত্র চলে যাওয়া তারকা খেলোয়াড়দের ফিরিয়ে দিতে বাফুফেকে আল্টিমেটামও দেন তিনি। সেই আল্টিমেটামকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে বাফুফে। যা ছিল মনজুর কাদেরের জন্য চরম অপমানের। শেখ জামালের ‘সাবেক’ এই সভাপতির আল্টিমেটামের জবাবে খেলোয়াড়রা স্বাধীন এবং তাদের ইচ্ছে অনুযায়ী ক্লাবে যেতে পারবেন বলে বাফুফে থেকে জানানো হয়েছে। আর ফুটবলারদের ক্লাবে হাতে ধরে ফেরত দিয়ে আসতে হবে এমন কোনো বিষয় নেই বলেও জানিয়েছিলেন বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ। পুরো পরিস্থিতি প্রতিক‚লে চলে যাওয়াতেই পদত্যাগ করলেন বলে মনে করছে একটি মহল।
পাশাপাশি, গুরুত্বপূর্ণ কিছু খেলোয়াড় চলে গেছেন অন্য ক্লাবে। ধরে রাখতে পারেনি শেখ জামাল কর্তৃপক্ষ। বাফুফেকে আল্টিমেটাম দিয়েও সুবিধা করতে পারেননি- সাদা চোখে দেখলে, এমনভাবে চললে শেখ জামাল ক্লাব ভঙ্গুর ক্লাবে পরিণত হবে। জমাটি লড়াই চালিয়ে যেতে পারবে না কোন টুর্নামেন্টেই। এমন বিরুপ পরিস্থিতি সামাল দিতে না পেরেই পদত্যাগ করেছেন শেখ জামাল ক্লাবের সভাপতি মনজুর কাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মনজুর কাদেরের পদত্যাগ!

৩১ জানুয়ারি, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ