Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডিপিডিসির নির্বাহী পরিচালকের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

 ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি)র নির্বাহী পরিচালক মো. রমিজউদ্দিন সরকারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গতকাল রোববার দুদকের সহকারি পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন বাদী হয়ে এ মামলা করেন। মামলায় তার বিরুদ্ধে ৩ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন এবং অর্জিত অর্থ-সম্পদ স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তরের অভিযোগ আনা হয়েছে।

এজাহারে বলা হয়, নির্বাহী পরিচালক (প্রকৌশল) রমিজ উদ্দিন সরকার তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে ভিত্তিহীন ও মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে ১ কোটি ১৮ লাখ ৯২ হাজার টাকার সম্পদ গোপন করেন। এছাড়া দুদকের অনুসন্ধানে নামে- বেনামে ১ কোটি ৯৫ লাখ ৭৯ হাজার ৮৬৭ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের তথ্য মেলে। এ ছাড়া মানিল্ডারিং আইনে তার বিরুদ্ধে ২ কোটি ৬১ লাখ ৭৯ হাজার ৮৬৭ টাকা স্থানান্তর ও রূপান্তরের অভিযোগ আনা হয়। মামলায় রমিজ উদ্দিনের বিরুদ্ধে মানিল্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২) ও (৩) ধারায় দায়ী করা হয়েছে। ২০১৮ সালের শেষ দিকে রমিজ উদ্দিনের বিরুদ্ধে দুদকে অভিযোগ আসে। প্রাথমিক অনুসন্ধান শুরু করে দুদক। চলতি বছরের ৭ মার্চ স্ত্রীসহ তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। মামলা থেকে দায়মুক্তি পেতে রমিজ সরকার নানা রকম চেষ্টা তদবিরও করেন বলেও জানা গেছে। হেভিওয়েট ব্যক্তিদের দিয়ে ফোন করান। অর্থকড়িও খরচ করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ