Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুকের দেশত্যাগে নিষেধাজ্ঞা, বেনাপোল সীমান্তে বাড়তি সতর্কতা

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৯, ৮:২৩ পিএম

আলোচিত ক্যাসিনো কেলেঙ্কারিতে জড়িত ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন সম্রাটসহ একাধিক নেতা গ্রেফতার হওয়ার পর বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
ওমর ফারুক যাতে ভারতে পালাতে না পারে সেজন্য বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনে সর্বোচ্চ সর্তকতা জারি করা হয়েছে। আজ রবিবার সন্ধ্যায় বেনাপোল পুলিশ ইমিগ্রেশনর ওসি বিষয়টি নিশ্চিত করেন।

বেনাপোল দিয়ে ভারতের সাথে যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় সীমাšত পথে যাতে ভারতে পালিয়ে যেতে না পারে সীমাšতবর্তী অঞ্চলেও বাড়ানো হয়েছে সতর্কতা ও নজরদারি ।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে ভারতগামী পাসপোর্টধারী যাত্রীদের নাম, ঠিকানা যাচাই ও পাসপোর্টের সঙ্গে তাদের ছবি মিলিয়ে দেখা হচ্ছে। জাল পাসপোর্ট যাতে ব্যবহার করতে না পারেন সে জন্য যাত্রীদের হাতের ছাপও ছবি তুলে রাখা হচ্ছে।
বেনাপোল পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসিন খান জানান, ঢাকা পুলিশের স্পেশাল ব্রাঞ্চ থেকে তাদের কাছে মৌখিক নির্দেশনা দেয়া হয়েছে। যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও নেপালের নাগরিকরা যাতে কোনোভাবেই দেশ ত্যাগ করতে না পারেন তার জন্য সর্বচ্চ সতর্ক থাকতে বলা হয়েছে। প্রতিদিন নতুন নতুন নামের তালিকা তাদের কাছে আসছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেনাপোল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ