Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুর্গোৎসব পালনে বেনাপোল চেকপোস্ট দিয়ে হাজার হাজার বাংলাদেশী যাচ্ছে ভারতে

ভারত থেকেও দলে দলে আসছে বাংলাদেশে, ২ দিনের সংখ্যা ২০ হাজার

বেনাপোল সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ৪:৩৭ পিএম

দুর্গোৎসব পালনে বেনাপোল চেকপোস্ট দিয়ে প্রতিদিন হাজার হাজার বাংলাদেশী পাসপোর্ট যাত্রী যাচ্ছে ভারতে। ভারতীয়রাও তাদের আত্মীয় স্বজনদের সাথে দুর্গাপূজা পালন করতে দলে দলে আসছে বাংলাদেশে। গত দুদিনে বেনাপোল চেকপোস্ট দিয়ে ২০ হাজার যাত্রী যাতায়াত করেছে ভারতে ।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ওসি মহসিন পাঠান জানান, দূর্গা পুজা উপলক্ষে বাংলাদেশ থেকে হাজার হাজার সনাতন ধর্মের নারী পুরুষ যাচ্ছে ভারতে। যাত্রীরা যাতায়াতের সুবিধার জন্য বেনাপোল ইমিগ্রেশনে বাড়ানো হয়েছে জনবল। সকাল থেকে সন্ধা পর্যšত সেবা দেয়া হচ্ছে যাত্রীদের।গত দু’দিনে বেনাপোল চেকপোষ্ট দিয়ে প্রায় ১৪ হাজার নারী পুরুষ ভারতে গেছে ভারত থেকে এসেছে ৬ হাজার।
ব্যাপক ভীড়ে যাত্রীদের লম্বা লাইনে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হয়েছে। ফলে নারী শিশু, রোগী এমন কি বৃদ্ধরা খোলা আকাশের নীচে রোধ বৃস্টিতে ভিজে পুড়ে অসুস্থ হয়ে পড়েছেন। টার্মিনালের বাইরে যাত্রীদের বিশ্রামাগার না থাকায় দূর্ভোগে পড়েছেন যাত্রীরা।

বেনাপোল পোর্ট থানার ওসি মামুন খান জানান, যাত্রীদের নিরাপওা নিশ্চিত করতে বেনাপোল পোর্ট থানা সকাল থেকে রাত পর্যন্ত অতিরিক্ত পুলিশ মোতায়ন করে তদারকি করছেন সার্বক্ষনিক। গতকাল শুক্রবার দুপুরে বেনাপোল চেকপোস্ট এলাকায় অভিযান চালিয়ে ১০ জন পাসপোর্ট দালালকে আটক করেছে পোর্ট থানা পুলিশ। পরে রাতেই মুসলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়েছে। তবে আজ শনিবারও ৫ জনকে আটক করা হয় চেকপোস্ট এলাকা থেকে।
প্রেরকঃ মহসিন মিলন। বোনপোল অফিস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেনাপোল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ