Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ১:৫০ পিএম

ময়মনসিংহের ফুলপুর উপজেলার আমুয়াকান্দা বাজারে আজ বৃহস্পতিবার বিভিন্ন মুদির দোকানে অভিযান চালিয়ে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে সহকারি কমিশনার (ভূমি) তৃপ্তি কণা মন্ডলের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত।

ভোক্তা অধিকার সংরক্ষন আইন ও পরিবেশ সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় আমুয়াকান্দা বাজারে আবুল কাশেম, আবুল হাশেম ও মোজাম্মেল হকসহ ৪ জন ব্যবসায়ীকে ১১ হাজার টাকা জরিমানা করে তা সাথে সাথে আদায় করা হয় এবং পরিবেশের জন্য অত্যন্ত ক্ষতিকর নিষিদ্ধ পলিথিন ও খাওয়ার অনুপযোগী নিন্মমানের মেয়াদ উত্তীর্ণ সামগ্রী জব্দ করে তা সকলের সামনে ধংব্স করা হয়।
এছাড়া পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত আইন ২০১০) ও ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ সম্পর্কে ব্যবসায়ীদের ধারণা দেয়া হয়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় সহকারি কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃপ্তি কণা মন্ডল এ জরিমানা করেন।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর (নিরাপদ খাদ্য পরিদর্শক) মোঃ মঞ্জুরুল হক,ফুলপুর উপজেলা ভূমি অফিসের নাজির মোঃ রুখতিয়ার হোসেন, ফুলপুর থানার এএসআই আলমগির প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ