Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোট গ্রহণের তারিখ না পিছিয়ে নির্বাচন কমিশন হিন্দু সম্প্রদায়কে অবজ্ঞা করেছে-ইকবাল মাহমুদ টুকু

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ৭:৪৫ পিএম

রংপুর-৩ উপ-নির্বাচনে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলছেন, ভোটারদের ভোটাধিকার নিশ্চিত করতে নির্বাচন কমিশন উদাসীন। তা না হলে বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় দুর্গোৎসবে ভোট গ্রহণের ব্যবস্থা করত না। ৪ অক্টোবর হিন্দু ধর্মাবলম্বীদের পূজার ধর্মাচার শুরু হবে। আর ৫ অক্টোবর রংপুরে নির্বাচন। এই নির্বাচন পেছানোর জন্য হিন্দু সম্প্রদায়ের সংগঠনগুলো দাবি জানিয়েছে। অথচ তাদের দাবীর প্রতি কোন নজর নেই তাদের। ভোট গ্রহণের তারিখ না পিছিয়ে নির্বাচন কমিশন হিন্দু স¤প্রদায়কে অবজ্ঞা করছে।

তিনি আজ বুধবার দুপুরে রংপুর মহানগরীতে দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
নির্বাচন কমিশন নিরপেক্ষ নয় দাবি করে ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, ইভিএম সম্পর্কে দেশবাসী বিশেষজ্ঞদের সঙ্গে একমত পোষণ করে অনাস্থা প্রকাশ করেছে। তারপরও নির্বাচন কমিশন এই বিতর্কিত পদ্ধতির ইভিএম আঁকড়ে ধরে আছে। এই ইলেকট্রনিক ভোটিং মেশিন একটি অ-বিশ্বস্ত, ক্রটিপূর্ণ এবং অ-নির্ভরযোগ্য প্রযুক্তি। ভোটের চিত্র যাই হোক না কেন ফলাফলের নিয়ন্ত্রণ নির্বাচন কমিশন ও সরকারের হাতে কুক্ষিগত অবস্থাতে বহাল রয়েছে।
সরকারের ভোট কারচুপি, দুর্নীতি, অনিয়ম ও জনবিরোধী অগণতান্ত্রিক প্রক্রিয়াকে জনসম্মুখে তুলে ধরতেই বিএনপি নির্বাচনে অংশ নিয়েছে বলে তিনি জানান। এ সময় রংপুর-৩ আসনের ভোটারদের ধানের শীষের প্রার্থী রিটা রহমানকে ভোট দিয়ে নির্বাচিত করার জন্য ৫ অক্টোবর ভোটকেন্দ্রে যেতে আহŸান করেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপি প্রার্থী রিটা রহমান, কেন্দ্রীয় কমিটির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবীব দুলু, যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক, রংপুর মহানগর বিএনপিসাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু প্রমুখ।

সংবাদ সম্মেলন শেষে নগরীর গ্র্যান্ড হোটেল মোড় হতে পায়রা চত্বর পর্যন্ত গণসংযোগ করেন দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতা-কর্মীরা।

 


 

Show all comments
  • আবু আব্দুল্লাহ ২ অক্টোবর, ২০১৯, ৯:১৫ পিএম says : 0
    HINDUDER ABAR KISER DHARM
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ