Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

রাজধানীর মিরপুর-১৪ নম্বর মোড়ে থেকে ভাষানটেক পর্যন্ত সড়কের উভয়পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। অবৈধভাবে ফুটপাত দখল ও রাস্তার উপর নির্মাণাধীন সামগ্রী রেখে যান ও জনসাধারণের চলাচলে বাধা সৃষ্টি করার কারণে এ অভিযান পরিচালিত হয়।
গতকার রোববার বেলা ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত দ্বিতীয়বার পরিচালিত এ অভিযানে প্রায় তিন শতাধিক দোকানপাট ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া সড়কের উপর নির্মাণাধীন স্থাপনার সরঞ্জাম রেখে কাজ করার অপরাধে অভিযানে দুইজনকে দেড় লাখ টাকা জরিমানা করেন ডিএনসিসিস নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিত আনোয়ার।
উচ্ছেদ অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের বলেন, অভিযানে প্রায় তিনশ দোকানপাট উচ্ছেদ করা হয়েছে এবং দুইজনকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। যতক্ষণ পর্যন্ত রাস্তা ও ফুটপাত দখলমুক্ত না হয় ততক্ষণ পর্যন্ত আমাদের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
উচ্ছেদ অভিযান পরিচালনার সময় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের যুগ্মসাধারণ সম্পাদক গাজী মেজবাউল হোসেন সাচ্চু, ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাম্মদ ইসহাক মিয়াসহ এলাকার গণ্যমান্য ব্যক্তি ও ভাষানটেক থানা পুলিশের একটি দল সার্বক্ষণিক সহযোগিতা করেন। এদিকে গতকাল যাত্রাবাড়ীতে উচ্ছেদ অভিযান চালায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ