Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহী সমাবেশে গাড়ি বন্ধ ও আড়াই হাজার নেতাকর্মী গ্রেফতারের অভিযোগ বিএনপির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ২:৫৫ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজশাহী বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন জেলা ও উপজেলা থেকে যানবাহন ব্যবস্থা বন্ধ করে দেয়া হয়েছে এবং সমাবেশকে কেন্দ্র করে আড়াই হাজার নেতাকর্মী গ্রেফতার করছে বলে অভিযোগ করছে বিএনপি

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী মহানগর বিএনপি সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন এই অভিযোগ করেন।

শফিকুল হক মিলন বলেন, সমাবেশকে কেন্দ্র করে রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে সরকার অঘোষিত ভাবে ধর্মঘট চালাচ্ছে। যাতে করে সমাবেশে লোকের উপস্থিতি কম হয় সেই জন্য গাড়ি বন্ধ করে দেয়া হয়েছে।

তিনি বলেন, চলতি মাসের ১২ তারিখে আমরা সমাবেশের জন্য অনুমতি চেয়েছি, আমাদের সাথে টালবাহানা করতে করতে গতকাল সন্ধ্যার পরে আমাদের বলেছে আপনারা এখানে (বোয়ালিয়া থানাধীন রাজশাহী ক্রীড়া ও সংস্কৃতি সংঘ সংলগ্ন স্থানে) মাদ্রাসা মাঠ সংলগ্ন ঈদগা রোডে মিটিং করেন। তার পরে রাত ১০ টার পরে আমাদেরকে ২২ শর্তে লিখিত অনুমতি দিয়েছে।

তিনি বলেন, সমাবেশকে কেন্দ্র করে আমাদের আড়াই হাজার নেতাকর্মী গ্রেফতার করা হয়েছে। বিভিন্ন জেলা ও উপজেলাগুলো থেকে নসিমন, করিমন ও ভটভটিসহ সকল ধরণের যানবাহন বন্ধ করার অভিযোগ এমে বিএনপির এই নেতা বলেন, সরকার অঘোষিত ভাবে অত্র এলাকায় অবরোধ শুরু হালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, রাজশাহী বিএনপির ঘাটি তা এই বৃষ্টির মধ্যেও নেতাকর্মীদের উপস্থিতির মাধ্যমে আমরা প্রমাণ করব। তিনি বলেন, এর পূর্বে মাদ্রাসা মাঠ, সাহেব বাজার ও গনক পাড়া অনুমতি চেয়েছিলাম সেখানে অনুমতি দেয়নি। সর্বশেষ এখানে অনুমতি দিয়েছে।

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়ের মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, সমাবেশকে কেন্দ্র করে বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে যানবাহন বন্ধ করে দেয়ার পাশাপাশি অমানবিকভাবে খাবার হোটেলগুলোও বন্ধ হয়ে দেয়া হয়েছে।



 

Show all comments
  • দীনমজুর কহে ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৩০ পিএম says : 0
    ইহা কোন গনতান্ত্রীক আচারন হতে পারেনা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিভাগীয় সমাবেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ