Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অপহরণের পর ধর্ষণ

সুনামগঞ্জে এক বছর ধরে গৃহবধূসহ শিকার আরো ৫ : আটক ১০

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:১৭ এএম

টাঙ্গাইলের সখিপুরে ৬ষ্ঠ শ্রেণির এক স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। সুনামগঞ্জের জগন্নাথপুরে এক গৃহবধ‚কে বø্যাকমেইল করে এক বছর ধরে ধর্ষণের ঘটনা ঘটেছে। নাটোরের বাগাতিপাড়ায় ধর্ষণে শিকার স্কুলছাত্রী তিন মাসের অন্তঃসত্ত¡া বলে জানা গেছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত ধর্ষকের শাস্তি ও প্রভোস্টে পদত্যাগ দাবিতে উত্তাল হয়ে ওঠেছে বিশ^বিদ্যালয় ক্যাম্পাস। এছাড়া ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় এক তরুণী, রাজশাহীতে প্রতিবন্ধী তরুণীকে ও ফেনীর দাগনভ‚ঞায় বিয়ের প্রলোভনে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে, বিভিন্ন স্থানে ধর্ষণ মামলায় ১০ জনকে আটক করেছে পুলিশ।

রাজশাহী : রাজশাহীর পবা উপজেলার বেড়পাড়া গ্রামে গতবুধবার মধ্যরাতে এক প্রতিবন্ধী তরুণীকে (২৫) ধর্ষণের অভিযোগ উঠেছে। পাঁচজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন গ্রামবাসী। তাদের বিরুদ্ধে পবার দামকুড়া থানায় মামলা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো, আসাদুল (২৫), দুখু (৩৫), বাইরুল (৩৩), সজিব (২৪) এবং সাকিম (২৬)। সবার বাড়ি চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার দুর্গাপুর গ্রামে। এরা রাজশাহীর পবা উপজেলা সীমান্ত এলাকা থেকে ভারতীয় গরু আনার রাখাল। ধর্ষণের মূল অভিযোগ আসাদুলের বিরুদ্ধে।

সখিপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের সখিপুরে ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া (১২) এক স্কুলছাত্রীকে প্রতিবেশী বাবুল হোসেন নয়ন (২৪) বিরুদ্ধে অপহরণের পর ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার প্রতিমাবংকী গ্রামে এ ঘটনা ঘটে। গত বুধবার মেয়েটি উদ্ধার হলে ওইদিন রাতেই মেয়েটির মা বাদী হয়ে প্রতিবেশী বাবুল হোসেন নয়নসহ তিনজনকে আসামি করে সখিপুর থানায় অপহরণ ও ধর্ষণের অভিযোগে মামলা করেন। গতকাল টাঙ্গাইল জেনারেল হাসপাতালে মেয়েটিকে ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করা হয়েছে।

মামলা ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত ২১ সেপ্টেম্বর সকাল ১১টার দিকে উপজেলার প্রতীমাবংকী গ্রামের গোল্ডেন লাইফ কিন্ডার গার্ডেনে ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া ওই স্কুল ছাত্রী প্রতিমাবংকী বাজারের পূর্বপাশে তুলাতলা ব্রিজের কাছে এসে পৌঁছলে প্রতিবেশী মৃত শাহজাহান আলীর ছেলে বাবুল হোসেন নয়ন তার সঙ্গীরা জোরপূর্বক মেয়েটিকে গাড়িতে উঠিয়ে নেয়। পরে ওই মেয়েটিকে কক্সবাজার নিয়ে এক হোটেলে আটকে রেখে জোরপূর্বক একাধিকবার ধর্ষণ করে। পরে গত ২৫ সেপ্টেম্বর সকালে বাবুল হোসেন নয়ন মেয়েটিকে টাঙ্গাইল ডিসি পার্কে রেখে কৌশলে বাবুল পালিয়ে যায়। পরে মেয়েটি তার মাকে মুঠোফোনে বিস্তারিত জানালে পুলিশের সহায়তায় মেয়েটিকে উদ্ধার করা হয়।

বাগাতিপাড়া (নাটোর) : নাটোরের বাগাতিপাড়ায় বিয়ের প্রলোভন দেখিয়ে এক স্কুলছাত্রীকে ধর্ষণ করা হয়েছে বলে জানা গেছে। স্কুলছাত্রীর দাবি সে এখন তিন মাসের অন্তঃসত্ত¡া। এ ঘটনায় গত বুধবার সন্ধ্যায় ছাত্রীর মা বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে অভিযুক্ত যুবক মাসুদ রানাকে আটক করে পুলিশ। মাসুদ রানা উপজেলার স্যানালপাড়া গ্রামের ফজলু রহমানের ছেলে। জানা যায়, স্কুলে যাওয়া আশার পথে ওই স্কুলছাত্রীকে প্রেমের প্রস্তাব দিতো মাসুদ রানা। এক পর্যায়ে ওই ছাত্রীকে বিবাহ করবে এমন আশা দিয়ে শারীরিক সম্পর্ক গড়ে তোলে মাসুদ। গত ১৫ সেপ্টেম্বর ছাত্রীর বাড়িতে কেউ না থাকার সুযোগে জোরপ‚র্বক ধর্ষণ করে মাসুদ এবং দশদিনের মধ্যে বিবাহ করবে বলে প্রতিশ্রæতি দিয়ে বিষয়টি কাউকে না জানানোর জন্য বলে। কিন্তু পরদিন থেকে রানা মোবাইলে যোগাযোগ বিচ্ছিন্ন করলে স্কুলছাত্রী তার মাকে ঘটনা খুলে বলে এবং বর্তমানে সে তিন মাসের অন্তঃসত্ত¡া বলে জানা গেছে।

সুনামগঞ্জ : সুনামগঞ্জের জগন্নাথপুরে এক গৃহবধ‚কে বø্যাকমেইল করে এক বছর ধরে ধর্ষণের অভিযোগ উঠেছে। তার কাছ থেকে টাকাও হাতিয়ে নেওয়া হয়। এ ঘটনায় অভিযুক্ত যুবককে আটক করেছে পুলিশ। গত বুধবার বিকেলে আটককৃত রিয়াজুল ইসলাম (২৮) জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়নের গড়গড়ি গ্রামের আজম আলী ছেলে। পাশের বিশ্বনাথ থানার দশঘর নোয়াগাঁও গ্রামে তার খালু আছকির মিয়ার বাড়ি থেকে রিয়াজুলকে গ্রেফতার করা হয়। পুলিশ ও নির্যাতিত গৃহবধ‚র পরিবার জানায়, রিয়াজুল আত্মীয়তার স‚ত্রে ওই গৃহবধ‚র ছবি তুলে প্রযুক্তির মাধ্যমে তা বিকৃত করেন। পরে গৃহবধ‚কে তার কথামতো কাজ না করলে ওই ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন রিয়াজুল। এই হুমকি দিয়ে তিনি এক বছর ধরে গৃহবধ‚কে ধর্ষণ করে আসছিলেন। প্রতারণার মাধ্যমে গৃহবধ‚র কাছ থেকে প্রায় লাখ টাকা হাতিয়েও নেন তিনি।

রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত ধর্ষকের শাস্তি ও প্রভোস্টে পদত্যাগ দাবিতে উত্তাল হয়ে ওঠেছে বিশ^বিদ্যালয় ক্যাম্পাস। বিক্ষোভ মিছিলসহ প্রশাসন ভবন ঘেরাও করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে হল প্রভোস্ট বিথিকা বনিকের পদত্যাগের দাবিতে বিভিন্ন শ্লোগানে প্রকম্পিত করে ক্যাম্পাস। এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনেও অবস্থান গ্রহণ করে। অভিযুক্ত শ্যামল বণিক নিরামিষ ভূজি ও ইসকন প্রভাবিত বলে জানা গেছে। এসময় সুষ্ঠ বিচার ও শিক্ষার্থীদের দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে কয়েকটি দাবি উত্থাপন করে। অভিযুক্ত প্রভোস্টের পদত্যাগ দাবির প্রেক্ষিতে প্রক্টর বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো এবং সমস্ত ঘটনা সত্যতা আমরা খুঁজে পেয়েছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন এর উপযুক্ত শাস্তি ব্যবস্থা করবে।

জামালপুর : জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় প্রেমের ফাঁদে ফেলে দেখিয়ে এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ধর্ষণের ঘটনায় অভিযুক্ত কিশোরকে আটক করেছে বকশীগঞ্জ থানা পুলিশ। নির্যাতিতা স্কুলছাত্রী বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হযরত আলী জানান, ধর্ষণে অভিযুক্ত রফিকুল ইসলামকে আটক করে কিশোর আদালতে প্রেরণ করা করা হয়েছে। একই সঙ্গে ওই স্কুলছাত্রীকে ডাক্তারি পরীক্ষার জন্য জামালপুর সিভিল সার্জন কার্যালয়ে পাঠানো হয়েছে।

ফেনী : ফেনীর দাগনভ‚ঞায় বিয়ের প্রলোভনে এক কিশোরীকে একাধিকবার ধর্ষণ করার অভিযোগ উঠেছে সাইফুল ইসলাম (২৮) নামে এক যুবকের বিরুদ্ধে। স্থানীয় পৌর শহরের কৃষ্ণরামপুর এলাকার আবু সুফিয়ানের কলোনিতে এ ঘটনাটি ঘটে। গত বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার জায়লস্কর ইউপির সিলোনীয়া বাজার থেকে অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে পুলিশ। নির্যাতিত ওই কিশোরী জানান, বিয়ের প্রলোভনে তাকে সিএনজি যোগে প্রথমে মহিপাল ও পরবর্তীতে চট্টগ্রামের হালি শহরের একটি বাসায় নিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপ‚র্বক একাধিকবার ধর্ষণ করে সাইফুল।

ফুলপুর (ময়মনসিংহ) : ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় এক তরুণী গণধর্ষণের শিকার হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে ধর্ষীতাকে ডাক্তারী পরীক্ষার জন্য পুলিশ ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। জানা যায়, তারাকান্দার কান্দাপাড়া এলাকার ঐ যুবতীকে একই এলাকার লিটন মিয়ার স্ত্রী আম্বিয়া খাতুন নেশাজাতীয় দ্রব্য খাইয়ে চার যুবকের কাছে তুলে দেন। ঐ চার যুবক সারারাত পালাক্রমে তরুণীকে ধর্ষণ করে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ