Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নেছারাবাদে সরকারি কাজে বাধা দেয়ায় অভিযোগে আ.লীগ নেতার কারাদন্ড

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৪:০৩ পিএম

নেছারাবাদ উপজেলার করফা বাজারে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে সারেংকাঠি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সমির হাওলাদার-কে দশ দিনের কারাদন্ড দিয়েছে উপজেলা ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রট ও সহকারি কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান তাকে কারাদন্ড প্রদান করেন।সমির হাওলাদার ওই বাজারের একজন ব্যবসায়ি।
আদালত সূত্রে জানাগেছে, ওই দিন করফা বাজারে অবৈধ দখলদারদের উচ্ছেদ করতে গেলে বাধার মুখে পড়েন ভুমি অফিসের কর্মকর্তা,কর্মচারীরা।
এ ঘটনায় সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগ এনে বাজারের ব্যবসায়ী ও সারেংকাঠি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সমির হাওলাদারকে আটক করা হয়। পরে সমির হাওলাদারকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) মো.মেহেদী হাসান, তাকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। রায় প্রদানের পরে সমিরকে পিরোজপুর জেলে পাঠানো হয়। জানাগেছে ওই বাজারের সরকারি জমি দখল করে অনেকে দোকানপাট করার পাশাপাশি বাসাবাড়ি নির্মান করে বসবাস করছেন। এ সব অবৈধ দখলদারকে সরকার থেকে ডিসিআর নিয়ে রাজস্ব পরিশোধ করতে বলা হলেও তারা বৈধতা নিচ্ছিলেন না। মঙ্গলবার এসব ব্যবসায়ীদের দোকান বরাদ্ধ নেয়ার কাগজপত্র দেখাতে বলার পর আওয়ামীলীগ নেতা সমিরের নেতৃতে কিছু লোক ভুমি কর্মচারীদের উপর চড়াও হলে তাকে গ্রেফতার করে ওই সাজা প্রদান করা হয়।



 

Show all comments
  • মোঃ-আবু সাহান সিকদার ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ১০:৪৯ পিএম says : 0
    সরকারী জায়গায় এক এক জন ছয়- সাতটি দোকান ও বাড়ি উঠিয়ে ব্যবসা ও বানিজ্য চালিয়ে যাচ্চে,সরকারের চোখ ফাকি দিয়ে।ডি.সি.আর কাটলে গোমর ফাস হয়ে যাবে।করফা বাজারের রিয়াজুল ইসলাম(মিন্টু) ইউনিয়ন বি.এন.পির সেক্রেটারি ছিল ও ছোট বাবলু আকন নামের এই দুইলোকের এক এক জনের ৬-৭ টি দোকান ঘর একারাই ভোগ দখল করে আসছে।এই মিন্টু হল সমীরনের হালদারের বাল্য বন্দু এবং এই ছোট বাবলু আকন কে ছায়া দিয়ে রাখে,এই সমীরন হালদার।ইউনিয়ন ভূমি অফিসের তহশীলদার বিগত এক বছর ধরে মৌখিক ভাবে ৩-৪ বার তাগিদ দিছে কিন্তু বাজারের দোকানদারকে ডি.সি.আর না কাটার জন্য এই সমীরন হালদার ও রিয়াজুল ইসলাম মিন্টু সবসময় উৎসকানী দিয়ে রাখে।এদের এই উৎসকানী কারনে কোন দোকানদার ডি.সি.আর কাটেনা এবং ওনাদেরকে ভয়ও পায় বটে। মোঃআবু সাহান সিকদার।গ্রামঃসারেংকাঠী,পোস্টঃঃ করফাহাট,থানাঃনেছারাবাদ,জিলাঃপিরোজপুর।করফাবাজার বড় ঢালাই ব্রিজের সংলগ্নে আমার বাড়ি।বাজারের যার ৬-৭ টি দোকান আছে, তাদের থেকে কিছু দোকান নিতান্ত দরিদ্রেরকে ডি.সি.আরের মাধ্যমে বিতরন করলে সাধারন জনগন সন্তুস্ট হবে।
    Total Reply(0) Reply
  • রাজিব সিকদার ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৫ এএম says : 0
    দৈহারী ইউনিয়নে দৈহারী বাজারে এমন একটা অভিজান চালান লাগে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ