Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

লঙ্কান বোলারদের লড়াই

প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দারুণ কিছুর আশা নিয়ে শুরু হয়েছিল লঙ্কানদের সকাল। ইংলিশ পেসে সেই আশা উড়ে যায় দুপুর গড়ানোর আগেই। বিকেলে বল হাতে যথাসাধ্য লড়াই করেছে লঙ্কান বোলাররা। তবে প্রথম ইনিংসের বড় লিডে লর্ডস টেস্টের লাগাম ইংল্যান্ডের হাতেই। ১ উইকেটে ১৬২ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা শ্রীলঙ্কা চা বিরতির আগে গুটিয়ে যায় ২৮৮ রানে। প্রথম ইনিংসে ১২৮ রানের লিড পায় ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে দিন শেষ করেছে ৪ উইকেটে ১০৯ রানে। দুই ইনিংস মিলিয়ে লিড ২৩৭।
শ্রীলঙ্কা ধাক্কা খায় সাত সকালেই। দিনের সপ্তম আর নিজের প্রথম বলেই ক্রিস ওকস ফেরান কুশল মেন্ডিসকে। খানিক পর আরও বড় ধাক্কা। আগের দিন দারুণ খেলা কৌশল সিলভাকে ফেরান স্টুয়ার্ট ব্রড। ৭৯ রান নিয়ে দিন শুরু করা ওপেনার করতে পারেননি আর কোনো রান। অধিনায়ক ম্যাথিউস বা আগের টেস্টের সেঞ্চুরিয়ান চান্দিমাল, টিকতে পারেননি কেউ। লাঞ্চের আগেই শ্রীলঙ্কা হারায় ৫ উইকেট। সপ্তম উইকেটে কুশল পেরেররা সঙ্গে রঙ্গনা হেরাথের জুটি খানিকটা উদ্ধার করে দলকে। ডোপ নিষেধাজ্ঞার পর আইনী লড়াই করে ফেরা পেরেরা নিজস্ব ঢংয়ে খেলে ৭ চারে করেছেন ৪২। ৭১ রানের এই জুটি ভাঙার পর শ্রীলঙ্কার শেষটাও হয় খুব দ্রæত। ব্যাট হাতে দারুণ অর্ধশতকের পর বল হাতেও দারুণ সফল ওকস। নিয়েছেন ৩ উইকেট। দলে জায়গা সুতোর ওপর ঝুলছিল যার, সেই স্টিভেন ফিনও ৩ উইকেট নিয়ে জানান দিয়েছেন টিকে থাকার বার্তা। ব্রড-অ্যান্ডারসন নিয়েছেন দুটি করে। ওয়াসিম আকরাম ও ওয়াকার ইউনিসকে টপকে দুই ইংলিশ পেসার এখন টেস্ট ইতিহাসের সফলতম নতুন বলের জুটি!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লঙ্কান বোলারদের লড়াই
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ