Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

জিয়াউর রহমান বৈধ প্রেসিডেন্ট: ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৯, ৮:১১ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জিয়াউর রহমান জনগণের ভোটে নির্বাচিত ‘বৈধ প্রেসিডেন্ট’। জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের পর সোমবার (০৯ সেপ্টেম্বর) বিকেলে মহিলা দলের র‌্যালির আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, সংসদে কোনো কারণ ছাড়া শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সম্পর্কে কটুক্তি করেছেন। তাদের কথায় শহীদ জিয়া নাকী অবৈধ। ১৯৭৮ সালের জুন মাসে সাধারণ নির্বাচনের মাধ্যমে এদেশের জনগণ ভোট দিয়ে জিয়াউর রহমানকে প্রেসিডেন্ট নির্বাচিত করেছিলো। এই আওয়ামী লীগের মতো ৩০ ডিসেম্বরের নির্বাচন ২৯ ডিসেম্বর রাতে ডাকাতি করে নয়। শহীদ জিয়াউর রহমান অবৈধ প্রেসিডেন্ট ছিলেন না, তিনি বৈধ প্রেসিডেন্ট ছিলেন। এদেশের জনগণের ভোটে নির্বাচিত প্রেসিডেন্ট ছিলেন। আর যারা অবৈধ বলেন, তারা আগের রাতে ভোট ডাকাতি করে সরকারের রয়েছে।

এসময় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসও বক্তব্য রাখেন। শোভাযাত্রাটি কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু হয়ে কাকরাইল মোড় ঘুরে ফের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। সংগঠনের নেতা-কর্মীরা খালেদা জিয়ার মুক্তি সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে শোভাযাত্রায় অংশ নেয়।

প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে ড. খন্দকার মোশাররফ বলেন, তিনি অবৈধ বলে যা বলেন, সেটা তার নিজের মনে দুর্বলতা রয়েছে। এজন্য যে, এই সরকার অনির্বাচিত, রাতের অন্ধকারে ভোট ডাকাতি করে গায়ের জোরে রয়েছে। যেহেতু তারা অবৈধ সেজন্য এখন অন্যদের ওপরে দোষ চাপিয়ে এই যে অবৈধভাবে ক্ষমতায় রয়েছে তা আজকে ধামাচাপা দিতে চায়, তাদের নিজের দোষ অন্যের ঘাড়ে চাপাতে চায়। এটা আওয়ামী লীগ সব সময় করে আসছে।

জিয়াউর রহমানের প্রসঙ্গে তিনি বলেন, বাকশাল করে আওয়ামী লীগ গণতন্ত্র হত্যা করেছে, ২৯ ডিসেম্বর তারা গণতন্ত্র হত্যা করেছে। আমাদের নেতা জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া স্বৈরাচারের হাত থেকে বাংলাদেশকে রক্ষা করে এ দেশে সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। আওয়ামী লীগের রেকর্ড হচ্ছে গণতন্ত্র হত্যা এবং বিএনপির রেকর্ড হচ্ছে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা। তাই আওয়ামী লীগ জোর করে ও অবৈধভাবে আজকে ক্ষমতায় রয়েছে। তারা আজকে আবোল-তাবোল কথা বলে।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশ-জাতি আজকে এই অবৈধ সরকারের যাতাকলে নিষ্পেষিত। অর্থনীতি আজকে ধ্বংসপ্রাপ্ত, ব্যাংকগুলো লুট হয়ে গেছে, সামাজিক অশান্তি, নারী-শিশু নির্যাতন, আজকে আমরা বালিশ-পর্দার গল্প শুনি দুর্নীতি কোথায় গিয়েছে- এটা বলার অপেক্ষা রাখে না। আজকে জনগণ এই অবস্থা থেকে মুক্তি চায়। এই মুক্তি একমাত্র বিএনপি ও তার অঙ্গসংগঠনগুলো দিতে পারে। তাই মহিলা দলসহ আমাদের বিরাট দায়িত্ব গণতন্ত্র প্রতিষ্ঠা করা। গণতন্ত্রকে প্রতিষ্ঠা করতে হলে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে কারণ তিনি গণতন্ত্রের মা। জেলে রেখে গণতন্ত্র মুক্তি করা সম্ভব নয়। আপনারা যে যে অবস্থানে আছে গণতন্ত্র পুন:প্রতিষ্ঠার জন্যে আপনারা সকলের প্রস্তুত থাকুন। ইনশাল্লাহ দেশে স্বৈরাচার অতীতে টিকবে না, এবারো টিকবে না। সময় আসছে, জনগণ তাদের উপযুক্ত জবাব দেবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিয়াউর রহমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ