Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারোত্তোলনে মহিউদ্দিন যুগের অবসান!

প্রকাশের সময় : ১২ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : প্রায় ৩০ বছর পর বাংলাদেশের ভারোত্তোলনে অবসান ঘটলো মহিউদ্দিন যুগের। দীর্ঘদিন দায়িত্ব পালনকালে অর্থ আত্মসাৎ এবং একক কর্তৃত্ব ফলানোর অভিযোগ ছিল ভারোত্তোলন ফেডারেশনের সাধারণ সম্পাদক উইং কমান্ডার (অব.) মহিউদ্দিনের বিরুদ্ধে। এ নিয়ে বিভিন্ন সময়ে ফেডারেশনের সভাপতি মনজুর কাদের কোরাইশিসহ সব কর্মকর্তারই অভিযোগ ছিল মহিউদ্দিনের বিরুদ্ধে। এ নিয়ে তারা যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং জাতীয় ক্রীড়া পরিষদে (এনএসসি) তথ্যনির্ভর একটি চিঠিও দায়ের করেন। চিঠিতে উল্লেখ করা হয় মহিউদ্দিনের দায়িত্বকালে তার অর্থ কেলেংকারীর কথা। শুধু তাই নয়, বিভিন্ন টুর্নামেন্টের জন্য মনগড়া খেলোয়াড় নির্বাচন, কার্যনির্বাহী কমিটির কোনো সিদ্ধান্ত ছাড়াই ফেডারেশনে ভারবেল সেট বিক্রি, আন্তর্জাতিক টুর্নামেন্টে মহিলা ভারোত্তোলকদের সঙ্গে সব সময় একজন মহিলা প্রশিক্ষক (শাহরিয়া সুলতানা সূচী) কে বিদেশে পাঠানোর অভিযোগ ওঠে মহিউদ্দিনের বিরুদ্ধে। এমনকি সিলেকশন ও বাছাই কমিটির মতামত ছাড়াই খেলোয়াড়দের বিদেশে নিয়ে যাওয়া এবং নিজের ব্যক্তিগত ই-মেইল থেকেই বিদেশে যোগাযোগ করেন মহিউদ্দিন, এমন অভিযোগও করে ফেডারেশন কর্মকর্তারা।
বৃহস্পতিবার বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের ২৪ সদস্যের অ্যাডহক কমিটি গঠন করে একটি প্রজ্ঞাপন জারি করে এনএসসি (যার নং হচ্ছে- এনএসসি/১২০/১১/জেন/১৫৪৫)। যেখানে ফেডারেশনের সভাপতি মনজুর কাদের কোরাইশিকে স্বপদেই রাখা হয়েছে। নতুন সাধারণ সম্পাদক করা হয়েছে লে. কর্নেল শহীদুল ইসলাম চৌধুরীকে। কমিটির দুই সহ-সভাপতি হলেন আলহাজ মোঃ রুহুল আমিন ও শেখ মোঃ আলম এবং দুই যুগ্ম সম্পাদক কাজল দত্ত ও ফজলুল ওয়াদুদ জাগিরদার। কোষাধ্যক্ষ আবদুল বারী। সদস্যরা হলেনÑ মকবুল আহমেদ খান, আহমেদ আসিফুল হাসান, খুরশিদা খাতুন খুশী, আবুল কালাম আজাদ, ফটিক দত্ত, মোতালেব হোসেন বুলু, অলি মাহমুদ খান, জোৎ¯œা আক্তার, তায়েব আহমেদ, আনোয়ার হোসেন, হাবিবুর রহমান, শফিকুল ইসলাম, নুর খান মিঠু, শিশির সরকার, শাহ জালাল মুকুল, মোয়াজ্জেম হোসেন ও মফিজুল ইসলাম বিপ্লব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারোত্তোলনে মহিউদ্দিন যুগের অবসান!
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ