Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বকাপে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ১:০৬ এএম

আইসিসি নারী টি-২০ বিশ্বকাপ বাছাই পর্বের ফাইনালে উঠার মধ্য দিয়ে ২০২০ নারী টি-২০ বিশ্বকাপের মূল পর্বে খেলা নিশ্চিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রথম সেমিফাইনালে গতকাল আয়ারল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।

ডান্ডিতে টস জিতে আগে ব্যাটিং করতে নেমেই বাংলাদেশের নারীদের বোলিং তোপে পড়ে আইরিশরা। মাত্র তিন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটা স্পর্শ করতে সক্ষম হন। অধিনায়ক লরা ডেলানি ও এইমার রিচার্ডসন দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করে করেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে সবক’টি উইকেট হারিয়ে মাত্র ৮৫ রান করতে সক্ষম হয় দলটি। বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ১৮ রানে ৩ উইকেট নেন ফাহিমা খাতুন। এছাড়া জাহানারা, সালমা, নাহিদা ও রিতু মনি নেন একটি করে উইকেট।

৮৬ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভাল হয়নি বাংলাদেশের। ওপেনার মুরশিদা ১৩, আরেক ওপেনার আয়শা রহমান ৭ ও তিন নম্বরে নামা নিগার সুলতানা ১ রান করে আউট হলে দলীয় ২৫ রানেই তিন উইকেট হারায় দল। তবে ৩৭ বলে তিন বাউন্ডারিতে সানজিদা ইসলামের অপরাজিত ৩২, রিতু মনির ১৫ এবং শেষ দিকে জাহানারা আলমের অপরাজিত ৬ রানে ৯ বল এবং ৪ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে বাংলাদেশ নারী দল। ১১ রানে ২ উইকেট নেন আইরিশ কন্যা প্রেন্ডারগান্ট। ম্যাচ সেরা হন বাংলাদেশ দলের সানজিদা। গত বিশ্বকাপেও বাছাই পর্ব পেরিয়ে মূল পর্বে জায়গা করে নিয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ