Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসরায়েলকে কঠোর জবাব দেওয়ার হুঁশিয়ারি হিজবুল্লাহর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ১২:১২ পিএম

সম্প্রতি লেবাননের বৈরুতে ড্রোন হামলার ঘটনার কঠোর জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন লেবাননের শিয়াপন্থী সশস্ত্র প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ। হিজবুল্লাহ নেতা হাসান নাসরুল্লাহ শনিবার রাতে এক টেলিভিশন ভাষণে এমন হুঁশিয়ারি উচ্চারণ করেন।

ইসরায়েলি ড্রোনের সাহায্যে দক্ষিণ বৈরুতে হিজবুল্লাহর অবস্থানে বোমাবর্ষণের ব্যর্থ চেষ্টার এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে হাসান নাসরুল্লাহ এ বক্তব্য দিলেন।

হাসান নাসরুল্লাহ বলেছেন, পাল্টা জবাব দেওয়ার যে সিদ্ধান্ত তার সংগঠন নিয়েছে তার কোনও নড়চড় হবে না। ড্রোন হামলার জন্য ইসরায়েলকে মূল্য দিতে হবে।

তিনি বলেন, ড্রোন হামলার জবাব হবে আত্মরক্ষার যৌক্তিক অধিকারের যথাযথ প্রয়োগ। ইহুদিবাদী ইসরায়েলকে এ কথা বুঝিয়ে দিতে হবে যে, লেবাননের আকাশসীমা তার জন্য উন্মুক্ত নয়।

হিজবুল্লাহ মহাসচিব বলেন, ইসরায়েলি হামলার জবাব শুধু শাবা কৃষি খামারের দিক থেকেই আসবে না বরং লেবাননের যে কোনও প্রান্ত থেকে ইসরায়েলকে লক্ষ্যবস্তুতে করে প্রতিশোধমূলক হামলা চালানো হতে পারে। কখন, কোথা থেকে আমরা জবাব দেবো, তা একান্তই আমাদের নিজস্ব ব্যাপার।

ওই ব্যর্থ হামলা চেষ্টার ঘটনায় ইসরায়েলের পাঠানো একটি ড্রোন হিজবুল্লাহর একটি মিডিয়া সেন্টারের ওপর ভেঙে পড়ে। দ্বিতীয় ড্রোনটি কাছাকাছি একটি উন্মুক্ত স্থানে বিধ্বস্ত হয়। এ ঘটনায় হিজবুল্লাহর মিডিয়া সেন্টারের ক্ষয়ক্ষতি হলেও কেউ হতাহত হয়নি।

লেবাননের প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্ট ইসরায়েলের ওই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।

সূত্র : পার্স টুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিজবুল্লাহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ