Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

কাশ্মীরে মুসলমানদের অধিকার খর্ব করেছে মোদি সরকার

বিক্ষোভ সমাবেশে মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, মোদি সরকার ভারতীয় সংবিধান থেকে ৩৭০ ধারা বাতিল করে কাশ্মীরে মুসলমানদের অধিকার খর্ব করেছে। কাশ্মীরে যেভাবে মানবতা বিরোধী নির্যাতন-নিপীড়ন চলছে তা বিশ্ব মুসলিম মেনে নিতে পারে না। কাশ্মীরকে দখল এবং মুসলিমশূন্য করে হিন্দুত্ববাদী রামরাজ্য কায়েমের ষড়যন্ত্র চলছে- যা কোন শান্তিকামী মানুষ মেনে নিতে পারে না। কাশ্মীরে মুসলিম গণহত্যা, নির্যাতন বন্ধ, ভারতীয় সৈন্য প্রত্যাহার ও তাদের স্বাধীনতার দাবিতে গতকাল শনিবার বিকেলে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে বাংলাদেশ খেলাফত আন্দোলন আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে মাওলানা শাহ আতাউল্লাহ একথা বলেন।

সমাবেশে আরো বক্তব্য রাখেন, দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, খেলাফত আন্দোলনের নারায়ণগঞ্জ জেলা শাখার আমীর আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি, যুগ্ম-মহাসচিব হাজী জালাল উদ্দিন বকুল, মাওলানা ফিরোজ আশরাফী, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, মুফতি সুলতান মহিউদ্দীন, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মুফতি মোর্শারফ হেসেন, মাওলানা জুনায়েদ কাঠখালি, মুফতি ইলিয়াস মাদারীপুরী, মুফতি আ ফ ম আকরাম হুসাইন আজহারী, মাওলানা শেখ সাদী, মুফতি রিজওয়ান রফিকী, মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া, মাওলানা আক্তারুজ্জামান সাদেকী, মুফতি মো. আল আমিন, মুফতি মাহবুবুর রহমান, মুফতি আব্দুর রহীম কাসেমী ও মুফতি আলী হায়দার গাজীপুরী।

মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেন, ভারতবর্ষ থেকে ব্রিটিশ বিরোধী আন্দোলনে মুসলিমরাই নেতৃত্ব দিয়ে রক্ষা দিয়েছিল। আজ মোদি সরকার কাশ্মীরে মুসলমানদের ওপর নির্যাতন-নিপীড়ন চালিয়ে মানবাধিকার লঙ্ঘন করছে। ভারতকে কাশ্মীরের মুসলমানদের সাংবিধানিক অধিকার তাদের হাতে ফিরিয়ে দিতে হবে। তিনি বলেন, আমাদের হতে অস্ত্র নেই কিন্ত কালিমার শ্লোগান আছে। নির্যাতন বন্ধ করো না হয় ভারত টুকরো টুকরো হয়ে যাবে।

আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি বলেন, কাশ্মীর ইস্যুতে আমাদের সেতুমন্ত্রী ভারতীয়দের পক্ষ নিয়েছেন। ঈমানের জোর থাকলে কাশ্মীরি মজলুম মুসলমানদের পক্ষে থাকুন। তিনি বলেন, ভারতের প্রতি এতো নতজানু থাকেন কেন? ঈমান ও জনবল নিয়ে আমরা মজলুম মুসলমানদের পক্ষে থাকবো ইন শা আল্লাহ।

মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, মোদির নেতৃত্বেই ঐতিহাসিক বাবরী মসজিদ ধ্বংস করা হয়েছিল। ভারত সংবিধানের ৩৭০ ধারাই প্রমাণ করে কাশ্মীর ভারতের কোনো অংশ ছিল না। আজ কাশ্মীর দখল হলে কাল তারা প্রতিবেশী অন্য দেশ দখলের ষড়যন্ত্র করলে তাদের দাঁতভাঙা জবাব দেয়া হবে।

সমাবেশ শেষে মাওলানা শাহ আতাউল্লার নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পল্টন মোড় হয়ে কাকরাইলের কাছে গিয়ে শেষ হয়।



 

Show all comments
  • MD Abu Saif ১ সেপ্টেম্বর, ২০১৯, ১:৫৬ এএম says : 0
    তোমাদের উপর যুদ্ধ ফরয করা হয়েছে, অথচ তা তোমাদের কাছে অপছন্দনীয়। পক্ষান্তরে তোমাদের কাছে হয়তো কোন একটা বিষয় পছন্দসই নয়, অথচ তা তোমাদের জন্য কল্যাণকর। আর হয়তোবা কোন একটি বিষয় তোমাদের কাছে পছন্দনীয় অথচ তোমাদের জন্যে অকল্যাণকর। বস্তুতঃ আল্লাহই জানেন, তোমরা জান না। -আল কোরআন
    Total Reply(0) Reply
  • মহিন উদ্দিন ১ সেপ্টেম্বর, ২০১৯, ১:৫৬ এএম says : 0
    কাশ্মীরের জনগণ অনেক সাহসী তাদেরকে বিভিন্ন ভাবে নির্যাতন হত্যা গুম করার মাঝেও ছোটবেলা থেকে তাদের স্বাধীনতার জন্য সংগ্রাম টিভিতে সংবাদপত্রে অনেক দেখেছি বীরের জাতি হিসাবে তাদের কে সম্মান করি তাদের স্বাধীনতার জন্য দোয়া করি।
    Total Reply(0) Reply
  • Alamgir Ahammed ১ সেপ্টেম্বর, ২০১৯, ১:৫৭ এএম says : 0
    বলার ভাষা নাই! শুধু দোয়া করি দাসত্ব মুক্তি পাক্!
    Total Reply(0) Reply
  • Md Jamil ১ সেপ্টেম্বর, ২০১৯, ১:৫৭ এএম says : 0
    প্রিয় কাশ্মিরি ভাই ও বোনেরা,,, আমার প্রতিটা রক্তের ফোটার বিনিময়ে যদি বর্বররা তোমাদের স্বাধীনতা দিতো,, তাহলে কসম খোদার, আমি হাসিমুখে তা দিতে রাজী। তোমরা ধৈর্য ধর,, আল্লাহ অবশ্যই তোমাদের স্বাধীনতার সুর্য দিবেন
    Total Reply(0) Reply
  • আত্মহনন অরিন্দম ১ সেপ্টেম্বর, ২০১৯, ১:৫৭ এএম says : 0
    ইয়া আল্লাহ আপনি কাশ্মীরের জনগণের উপর রহমত প্রদান করুন। আপনার রহমত ছাড়া ঐ হিন্দুস্থানের হায়নাদের থেকে রক্ষা করার আর কেহ নেই। আপনার আসমানী শক্তি দিয়ে তাদের অধিকার ফিরিয়ে দিয়ে পুরা কাশ্মীরকে স্বাধীনতা দান করে দিন,আমিন।
    Total Reply(0) Reply
  • Tofazzal Khan ১ সেপ্টেম্বর, ২০১৯, ১:৫৭ এএম says : 0
    হে আল্লাহ আপনার কুদরতের মাধ্যমে কাশ্মীরের মুসলমানদের রক্ষা করুন।
    Total Reply(0) Reply
  • Kamal Hossen ১ সেপ্টেম্বর, ২০১৯, ১:৫৮ এএম says : 0
    বৃটিশদের কাছ থেকে ভারতকে স্বাধীন করতে যাঁরা আত্মত্যাগ করেছিলেন তাঁদের দুই তৃতীয়াংশ ছিলেন মুসলমান আর এক তৃতীয়াংশ অন্যান্য ধর্মের লোক ছিলেন ।দিল্লি গেইটে লেখা আছে আজও ।মোদীর প্রতি অনুরোধ এত কষ্ট না দিয়ে সংখ্যালঘু মুসলিমদের একসঙ্গে গণহত্যা করে তোমরা হিন্দু রাষ্ট্র কায়েম করো।
    Total Reply(0) Reply
  • Harun Ur Rashid ১ সেপ্টেম্বর, ২০১৯, ১:৫৯ এএম says : 0
    এক জাতিকে নির্যাতন, জুলুম, অত্যাচার করে আরেক জাতি পরবর্তীতে নিজেদের নিরাপত্তা খুজবে বা চাইবে। সারা পৃথিবীতে এখন তাই হচ্ছে। এটা কি আদৌ সম্ভব??? আমার মনে হয় তা সম্ভব নয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ